রাঙামাটি । বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১

নিউজ ডেস্কঃ-

প্রকাশিত: ১৪:৩৭, ১৪ জুন ২০২০

জোন ভিত্তিক লকডাউন শুরু কাল

জোন ভিত্তিক লকডাউন শুরু কাল

রাজধানীসহ সারাদেশকে রেড, ইয়েলো ও গ্রীন জোনে ভাগ করে কাল থেকে যেসব এলাকায় বেশি করোনা রোগী শনাক্ত হয়েছে সেসব এলাকা রেড জোনের আওতায় এনে লকডাউন করে দেয়া হবে। এ বিষয়ে আজ বোববার প্রজ্ঞাপণ জারি করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

এর আগে স্বাস্থ্য মন্ত্রনালয়ের একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এরই মধ্যে ঢাকার বিভিন্ন এলাকায় পরীক্ষামূলকভাবে এই কার্যক্রম শুরু হয়েছে।

এদিকে রেড জোন ঘোষিত এলাকায় সাধারণ ছুটি থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। প্রতিমন্ত্রী বলেন, জোনিং করে লকডাউন, এটা খুবই একটা কার্যকর ব্যবস্থা বলে মনে করছি আমরা। তাই আমরা এখন জোনিংয়ে যাচ্ছি। বর্তমানে যে অবস্থায় চলছে সবকিছু সেভাবেই চলবে। নতুন করে ছুটি ঘোষণা করা হবে না। যে এলাকা রেড জোন থাকবে, সেখানে সাধারণ ছুটি ঘোষণা করা হবে।

পরীক্ষামূলকভাবে পূর্ব রাজাবাজারের লকডাউন বাস্তবায়ন করা হচ্ছে উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সেখানে কিছু ভুলত্রুটি বের হয়ে এসেছে। যা আমরা সমাধান করে লকডাউন চালিয়ে যাচ্ছি।

বেশি সংক্রমিত এলাকাগুলো সিলেকশন করা আছে জানিয়ে ফরহাদ হোসেন বলেন, আগে থেকে লকডাউনের এলাকা বলা হলে লোকজন এক স্থান থেকে অন্য স্থানে চলে যাবে। রেড জোনে জনসাধারণের চলাচল নিষিদ্ধ থাকবে। যাদের খাবার প্রয়োজন পৌঁছে দেয়া হবে।

আলোকিত রাঙামাটি