আলোকিত রাঙামাটি
  • বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৮ ১৪২৭

  • || ০৬ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৬ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ১২০৫, মোট সুস্থ- ১১২৫, মোট মৃত্যু- ১৬ জন।
১৯৫

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত দুপচোখা চাকমাকে ঘর উপহার দিলেন সেনাবাহিনী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

বাঘাইছড়ি (রাঙামাটি) প্রতিনিধিঃ- রাঙামাটি পার্বত্য জেলার সাজেক ইউনিয়নের আওতাধীন ডানে বাইবাছড়া এলাকার দুপচোখা চাকমা’র বসবাসের ঘরটি গত ২২ ডিসেম্বর অগ্নিকান্ডে পুড়ে যায়। দুপচোখা চাকমা অত্যন্ত দরিদ্র হওয়ায় বসবাসের জন্য নতুন ঘর তৈরী করা তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে।

বিষয়টি বাঘাইহাট জোন কমান্ডারের দৃষ্টি গোচর হলে ক্ষতিগ্রস্ত দুপচোখা চাকমা’র পরিবারের জন্য চাউল, আটা, তেল, চিনি, ডাল এবং অন্যান্য দ্রব্য সামগ্রী প্রদান করেন এবং দুপচোখা চাকমা এর জন্য নতুন ঘর তৈরীর জন্য উদ্যোগ গ্রহণ করেন। 

পরবর্তীতে বাঘাইহাট সেনা জোনের উদ্যোগে নির্মিত ঘরটি রবিবার (১০ জানুয়ারী) সকাল ১০টায় বাঘাইহাট জোনের জোন কমান্ডার লে: কর্ণেল মো: হুমায়ুন কবির, পিএসসি উপস্থিত থেকে নবনির্মিত ঘরটি ক্ষতিগ্রস্ত দুপচোখা চাকমা’র নিকট হস্তান্তর করেন। 

এসময় আরও উপস্থিত ছিলেন, বাঘাইহাট সেনা জোনের জেডএসও মেজর নাহিয়ান আহমেদ, মাস্টার ওয়ারেন্ট অফিসার মো: রশিদ-উর-রহমান, সাজেক ইউনিয়নের চেয়ারম্যান নেলসন চাকমা (নয়ন), বঙ্গলতলী ইউনিয়নের চেয়ারম্যান জ্ঞানজ্যোতি চাকমা, সাজেক আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ জুয়েল, ইউপি সদস্য দয়াধন চাকমা, বাঘাইহাট বাজারের সভাপতি ডা: নাজিম, ডানে বাইবাছড়া এলাকার প্রবীণ মুরুব্বী বিমল কান্তি (হৃদবাবু) চাকমা, গংগারাম এলাকার কারবারী জ্যোতিলাল চাকমা এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এদিকে, ক্ষতিগ্রস্ত পরিবারকে সেনাবাহিনী কর্তৃক এরুপ সহযোগীতা প্রদান করায় স্থানীয় জনসাধারণ অত্যন্ত খুশি ও আনন্দিত। বাঘাইহাট সেনা জোন কর্তৃপক্ষের এ মহতি উদ্যোগকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন এলাকার সচেতন মহলসহ গণ্যমান্য ব্যক্তিত্বরা। এ ধরনের উদ্যোগ ও কর্মসূচী অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর