আলোকিত রাঙামাটি
  • মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৫, মোট মৃত্যু- ১৪ জন।
৩৯৬২

অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২০  

ছবি: আলোকিত রাঙ্গামাটি 


নিজস্ব প্রতিবেদকঃ- ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও ৮ হাজার গোলাবারুদ সহ ৩ জন কে আটক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)  

সোমবার (২৯ সেপ্টেম্বর) সকালে এই ভয়ানক অস্ত্রের চালান আটক করা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর দায়িত্বশীল সূত্র। 

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বাংলাদেশের ত্রিপুরা-মিজোরাম আন্তর্জাতিক সীমান্ত থেকে তিন জনকে গ্রেপ্তার করেছে এবং তাদের কাছ থেকে এ বছর সবচেয়ে বড় অবৈধ অস্ত্র ও গোলাবারুদ জব্দ করেছে বলে জানায়। 

তাদের দাবী, এসব অস্ত্রের গন্তব্য ছিলো বাংলাদেশের পাহাড়ী আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠি গুলোর। এর আগেও বহুবার পাহাড়ের আঞ্চলিক দলের অস্ত্রের চালান আটক করে বিএসএফ। 

বিএসএফ আজ প্রকাশিত এক বিবৃতিতে জানায়, এই তিন ব্যক্তি আন্তর্জাতিক অস্ত্র চোরাচালানের র‌্যাকেটের অংশ বলে সন্দেহ করা হচ্ছে। বিএসএফ তার গোয়েন্দা শাখার মিজোরামের ফুলদুঙ্গসেয় অঞ্চলে বড় অস্ত্র পাচারের বিষয়ে একটি নির্দিষ্ট তথ্য নিয়ে অভিযান পরিচালনা করে এইসব অস্ত্র জব্দ করেছে। বাংলাদেশের সাথে ভারতের আন্তর্জাতিক সীমানা থেকে মাত্র ১৫ কিলোমিটার দুরে এই অস্ত্রের চালন আটক হলো।ত্রিপুরা-মিজোরাম সীমান্তের ফুলডুংগেসি ত্রিপুরার শেষ গ্রামে মিজোরামের নম্বর প্লেট বহনকারী দুটি গাড়ি আটক করে তল্লাশির মাধ্যমে ৩ যুবক ও এসব অস্ত্র গোলাবারুদ আটক করা হয়।

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক পাহাড়ের এক নেতার দাবী, এসব অস্ত্র বাংলাদেশের খাগড়াছড়ি হয়ে পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠন ইউপিডিএফ (প্রসীত) দলের হাতে পৌঁছার কথা ছিলো।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
পার্বত্য চট্টগ্রাম বিভাগের পাঠকপ্রিয় খবর