ব্রেকিং:
দুর্গম সাজেকে হামে আক্রান্ত শিশুদের সেনাবাহিনীর চিকিৎসা
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অর্থায়ানে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বাঘাইছড়িতে ত্রাণ পেলো ১৩ শত পরিবার বাঘাইছড়ি সাজেকে আবারো বেড়েছে হামের প্রকোপ ১১ গ্রামে আক্রান্ত দেড় শতাধিক শিশু রাঙামাটিতে তৎপর জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সেনাবাহিনী রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেল ৫৩ জন কাপ্তাইয়ে অসহায়দের পাশে একজন এন আই চৌধুরী রাঙামাটি পৌর এলাকার মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন পৌর মেয়র রাঙামাটি সদর উপজেলার বন্দুক ভাঙ্গার দুর্গম পাহাড়ী গ্রামের মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পরিকল্পনায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসতেনতামূলক জেলার ১৫টি স্থানে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন দূর্গম মগবানে কর্মহীন মানুষের মাঝে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ সহায়তা
৩৭৫৫

‘অনলাইনের মাধ্যমে স্থানীয় বাসিন্দার সনদ পাবে পার্বত্য জেলাবাসী’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল সেবা নিশ্চিত করতে রাঙামাটি জেলা প্রশাসন দীর্ঘদিন ধরে কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় জেলা প্রশাসনের ডিজিটাল সেবাই এখন বাংলাদেশের ৬৪ টি জেলার মধ্যে রাঙামাটি জেলাবাসী প্রথম অনলাইনের মাধ্যমে অতি সহজেই স্থানীয় বাসিন্দার সনদ গ্রহণ করতে পারবে। আমাদের এই অনলাইন সনদ বিতরণে আমরা জনগনকে সেবা দেওয়ার জন্য প্রস্তুত। আমরা জনগনের মাঝে এই অনলাইন কার্যক্রম পরিচালনার জন্য আগামী এক মাস জেলা উপজেলার ইউনিয়নে মাঠ পর্যায়ে কাজ করবো এবং আমাদের লক্ষ্য আছে এই স্থানীয় বাসিন্দার সনদটি আমরা সম্পূর্ণ রুপে অনলাইনেই নিয়ে আসবো। জনগনের যে ডিজিটাল বাংলাদেশের আমাদের যে প্রধান উদ্দেশ্য সরকারী সেবাকে সহজ করা এবং জনগনের দৌড় গড়ায় সরকারি সেবা পৌছে দেওয়া। আমরা একজন মানুষ তার বাড়িতে বসেই এই এখন অনলাইনের তার স্থানীয় বাসিন্দার সনদ গ্রহণ করতে পারবে বলে জানান জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।

রবিবার সকালে (২৬ জানুয়ারী) জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ্যে অনুষ্ঠিত জেলা আইসিটি কমিটির সভায় এ কথা জানানো হয় ।

উক্ত জেলা আইসিটি কমিটির সভায় এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট নুরুল হুদা, অতিরিক্ত পুলিশ সুপার তাপশ ঘোষ, মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনেয়ারা বেগম সহ সরকারী কর্মকর্তা ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকগণ এ সময় উপস্থিত ছিলেন।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর