আলোকিত রাঙামাটি
  • রোববার   ০৯ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৫৪, কাপ্তাই- আক্রান্ত ১০৩, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৭৭, মোট সুস্থ- ৫৬৭, মোট মৃত্যু- ১০ জন।
১০৭

অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর : কাদের

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ জুলাই ২০২০  

ফাইল ছবি 


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, স্বাস্থ্য খাতসহ সব খাতের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর। যেখানেই দুর্নীতি হবে সেখানেই তদন্ত করে ব্যবস্থা গ্রহণে দুর্নীতি দমন কমিশনের স্বাধীনতা রয়েছে। প্রয়োজনে নিজের মন্ত্রণালয়ের যে কোন অনিয়মের বিরুদ্ধেও তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণে কোন বাধা নেই বলে তিনি জানান।

মন্ত্রী রবিবার সকালে জাতীয় সংসদ ভবন এলাকাস্থ নিজ বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এ কথা জানান। করোনার সংক্রমণ রোধে কোরবানির পশুরহাটের সংখ্যা কমানোর ওপর গুরুত্বারোপ করে ওবায়দুল কাদের বলেন, কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে বাড়তি চাপ মোকাবেলায় ডিজিটাল প্ল্যাটফর্ম হতে পারে বিকল্প। অনলাইন বাজারে কোরবানির পশু ক্রয়-বিক্রয়ে লেনদেন স্বচ্ছতা ও নিরাপত্তা নিশ্চিতে সংশ্লিষ্টদের তদারকি বাড়ানোর ওপর তিনি জোর দেন। করোনার নমুনা পরীক্ষায় দুটি প্রতিষ্ঠানের প্রতারণা প্রসঙ্গে মন্ত্রী দ্রুততার সঙ্গে তদন্তপূর্বক অভিযুক্তদের আইনের আওতায় আনার জন্য আইন প্রয়োগকারী সংস্থাসমূহের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, অপরাধীর কোন দল নেই। অপরাধ লুকোতে তারা নানান দলের পরিচয় বহন করলেও শেষ পর্যন্ত নিজেদের রক্ষা করতে পারে না। করোনার সংক্রমণ রোধ, বন্যা পরিস্থিতি মোকাবেলা এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করে কোরবানির পশুরহাটের অনুমতি প্রদান সরকারের সামনে তিনটি বড় চ্যালেঞ্জ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এ সময়ে পারস্পারিক সহযোগিতা, আন্তরিকতা এবং মমত্ববোধ জাগিয়ে তোলার পাশাপাশি সঙ্কট উত্তরণে প্রয়োজন দৃঢ় মনোবল। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দুর্যোগ ও সঙ্কটের কষ্টিপাথরে উত্তীর্ণ মানবিক নেতৃত্ব শেখ হাসিনার প্রতি আস্থা রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর