ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
২৩৫

অবশেষে ডার্ক মোড এলো ফেসবুকে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২০  

ছবি : সংগৃহীত


ব্যবহারকারীদের অনেক দিনের দাবি ছিল, ফেসবুকে ডার্ক থিম নিয়ে আসবার জন্য। জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়াটি বহুদিন ধরেই তাদের গ্রাহকদের জন্য এ ফিচার আনার চেষ্টা করছিল। অবশেষে সেই বহুকাঙ্খিত‌ ‘ডার্ক মোড’ নিয়ে এলো ফেসবুক।

অ্যানড্রয়েড পুলিশ এর এক প্রতিবেদনে বলা হয়েছে, অসংখ্য ফেসবুক অ্যাপ ব্যবহারকারী তাদের অ্যাপে ডার্ক থিম ফিচার পেয়েছেন। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ ফিচার পেয়ে যাবেন বলে জানানো হয়েছে।

২০১৯ সাল থেকে ফেসবুক তার অ্যাপে ডার্ক মোড আনার কাজ শুরু করে। তবে কিছু প্রযুক্তিগত সমস্যার কারণে, এ ফিচারটি সব ব্যবহারকারীর জন্য আনা হয়নি। তবে কয়েকদিন আগেই ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্ম, হোয়াটসঅ্যাপ তার অ্যানড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য ডার্ক মোড নিয়ে এসেছিল।

ফেসবুক তাদের ফিচাররে পুরোপুরি ডার্ক থিম দেয়নি। হোয়াটসঅ্যাপ ডার্ক মোডের মতো এখানেও ব্যবহারকারীরা ডার্ক ব্লু ব্যাকগ্রাউন্ড পাবে। ডার্ক মোড ফিচার চলে আসায় ফেসবুক পরিবারের চতুর্থ অ্যাপে পরিণত হয়েছে। এর আগে ফেসবুকের তিনটি অ্যাপ ডার্ক- ফেসবুক ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামে ডার্ক মোড ফিচার আনা হয়েছিল।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর