আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাত পোহালেই চিৎমরমে ভোট: পরস্পরের বিরুদ্ধে দুই প্রার্থীর অভিযোগ ইউপিডিএফ’র আস্তানায় যৌথবাহিনীর অভিযান: অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার
  • রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

CoronaBanner

করোনা আপডেট

২৭ নভেম্বর ২০২১

বাংলাদেশ

আক্রান্ত

১৫৫

সুস্থ

১৮৮

মৃত্যু

রাঙ্গামাটি

আক্রান্ত

সুস্থ

মৃত্যু

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে করোনায় আক্রান্ত নাই। মোট আক্রান্ত- ৪২২৭, মোট সুস্থ- ৪১৯২, মোট মৃত্যু ৩৪ জন।

আইসিসির দশক সেরা ওয়ানডে দলে সাকিব

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

ছবি: আইসিসি


দেখতে দেখতে মহাকালের গর্ভে হারিয়ে যাচ্ছে আরো একটি দশক। রোববার ওয়ানডে ফরম্যাটে চলতি দশকের সেরা ক্রিকেটারদের নিয়ে দল প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। সেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে জায়গা পেয়েছেন সাকিব আল হাসান। 

আইসিসির প্রকাশির দশক সেরা ওয়ানডে দলে ভারতীয়দের আধিপত্য দেখা গেছে। ১১ জনের মাঝে তিনজনই সেদেশের। দুজন করে ক্রিকেটার আছেন অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার। এছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলংকার একজন করে ক্রিকেটার এই একাদশে জায়গা পেয়েছেন। 

দশক সেরা ওয়ানডে দলের ওপেনিং জুটিতে জায়গা পেয়েছেন ভারতের রোহিত শর্মা ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। তিনে সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। এরপরই আছেন দক্ষিণ আফ্রিকার ৩৬০ ডিগ্রি ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। 

ব্যাটিং অর্ডার হিসেবে পাঁচে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ছাড়া একাদশে আছেন আরেকজন অলরাউন্ডার। তিনি বেন স্টোকস। সাত নম্বরে থাকা এই ইংলিশ ক্রিকেটারের আগে ব্যাট হাতে নামবেন ভারতের মহেন্দ্র সিং ধোনি। উইকেটরক্ষকের দায়িত্ব সামলানোর পাশাপাশি দলের অধিনায়কও করা হয়েছে তাকে।

একাদশের শেষের চারজনই জেনুইন বোলার। এদের মাঝে তিনজন ফাস্ট বোলার, একজন লেগ স্পিনার। ক্রমানুসারে তারা হলেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট, দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও শ্রীলংকার লাসিথ মালিঙ্গা। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি