আলোকিত রাঙামাটি
  • মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৫ ১৪২৭

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৫, মোট মৃত্যু- ১৪ জন।
২৯৮

আওয়ামী লীগের অনলাইন আলোচনার নবম পর্ব শনিবার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

বিয়ন্ড দ্য প্যানডেমিক


আওয়ামী লীগের বিশেষ ওয়েবিনার বিয়ন্ড দ্য প্যানডেমিকের নবম পর্ব অনুষ্ঠিত হবে ৪ জুলাই শনিবার। এবারের আলোচনার বিষয় করোনা মোকাবিলায় তৃণমূলের ভূমিকা।

শনিবার রাত সাড়ে ৮টায় পর্বটি সরাসরি প্রচারিত হবে আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে। একইসঙ্গে দেখা যাবে বিজয় টিভির পর্দায় ও সমকাল, ইত্তেফাক, ভোরের কাগজ, বাংলানিউজ, যুগান্তর, জাগো নিউজ২৪, বার্তা২৪, সারাবাংলা ও বিডিনিউজ২৪ এর ফেসবুক পেজে।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় আলোচক হিসেবে অনলাইনে যুক্ত হবেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন, ভোলা- ৪ আসনের এমপি আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব, কক্সবাজার- ২ আসনের এমপি আশেক উল্লাহ রফিক, খুলনা- ৬ আসনের এমপি আক্তারুজ্জামান বাবু ও বাংলাদেশ কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

অনুষ্ঠানটিতে দর্শকেরা সরাসরি প্রশ্ন করতে পারবেন। এছাড়াও অনুষ্ঠানের আগে দলের ফেসবুক পেজের পোস্টেও প্রশ্ন করা যাবে। দর্শকদের থেকে প্রাপ্ত প্রশ্নের ভিত্তিতে অনুষ্ঠানটি সাজানো হয়েছে।

এর আগে, বিয়ন্ড দ্যা প্যান্ডেমিকের আটটি পর্ব অনুষ্ঠিত হয়। শেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ৩০ জুন। ওই পর্বে আলোচকরা করোনা পরবর্তী বাংলাদেশের তরুণদের মধ্যে শিক্ষা ও দক্ষতা বৃদ্ধির জন্য নতুন ভাবনা নিয়ে আলোচনা করেন। শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী ছিলেন অনুষ্ঠানের অন্যতম আলোচক।

৭ম পর্ব অনুষ্ঠিত হয় গত ২৭ জুন। যেখানে স্থানীয় সরকারের প্রতিনিধিরা চলমান সংকটে মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা তৈরি, স্বাস্থ্যবিধি পালনে উদ্বুদ্ধ করা, জলাবদ্ধতা নিরসন, জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে নেয়া পদক্ষেপ নিয়ে আলোচনা করেন। এছাড়া প্রথম পর্ব সম্প্রচারিত হয় গত ১৫ মে। যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর