আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
১৩ দিন পর বিকল্প সড়কে রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে যানবাহন চলাচল শুরু
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় আক্রান্ত- ১২১৮, মোট সুস্থ- ১১৪৫, মোট মৃত্যু- ১৬ জন।

ইমার্জেন্সি রেসপন্স টিম দিয়ে ত্রাণ পৌঁছিয়ে দিচ্ছেন জেলা প্রশাসক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- মোটর বাইকবাহী ইমার্জেন্সি রেসপন্স টিম দিয়ে ঘরে ঘরে ত্রাণ পৌঁছিয়ে দিচ্ছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। রাঙামাটিতে কর্মহীন, দুস্থ, অসহায় গরীব ও জনসাধারণের মাঝে জেলা প্রশাসন এবং উপজেলা প্রশাসন ত্রাণ তৎপরতার সাথে সাথে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরকারের নির্দেশ বাস্তবায়ন নিশ্চিত করছে প্রশাসন।

জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ কর্মহীন ও সাধারণ মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছিয়ে দিতে জেলা প্রশাসনের পক্ষ হতে একটি ‘মোটর বাইকবাহী ইমার্জেন্সি রেসপন্স টিম’ গঠন করে দেন। ওই টিম শুধু মানুষের ঘরে ঘরে ত্রাণ পৌঁছিয়ে দেবেন। 

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)র’সার্বিক তত্ত্বাবধানে এই টিম  পরিচালনা করা হবে। কেউ ত্রাণ না পেয়ে থাকলে জেলা প্রশাসনের মোবাইল নাম্বারে ফোন দিলে জেলা প্রশাসনের ‘মোটর বাইকবাহী ইমার্জেন্সি রেসপন্স টিম’ দ্রুত গতিতে ওই ঘরে ত্রাণ পৌছিয়ে দেবেন।

জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে কাজ করার পরও অনেক সময় দারিদ্র কি বা নিন্ম আয়ের লোকজনের নাম তালিকা থেকে বাদ পড়ে যায়। বাদ পড়া লোক জনের নাম জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের কন্ট্রোল রুম বা সামাজিক যোগাযোগ মাধ্যম বিভিন্ন ভাবে অবগত করা হয় তাহলে ওই সব জনসাধারণের বাসায় সরকারি ত্রাণ সহায়তা পৌছে দিতে জেলা প্রশাসনের ১১ সদস্য বিশিষ্ট মোটর বাইকবাহী ইমার্জেন্সি রেসপন্স টিম’ গঠন করা হয়।

জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) উত্তম কুমার দাশ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম, কন্ট্রোল রুমের মাধ্যমে প্রতিবন্ধী, তালিকা থেকে বাদ পড়া, নিম্ম আয়ের মানুষ যারা বিভিন্ন কারনে ত্রাণ নিতে আসতে পারছেন না এমন লোকদের বাসায় বাসায় ত্রাণ পৌছে দিতে জেলা প্রশাসকের নির্দেশে আমরা ১১সদস্যের একটি কমিটি গঠন করেছি।

বুধবার (৮ এপ্রিল) সকাল থেকে ১৮-২০ জনের ঘরে ঘরে ত্রাণ পৌছিয়ে দিয়েছি। এই কমিটির মাধ্যমে জেলা প্রশাসনের ত্রাণ কার্যক্রম অব্যাহত থাকবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি