আলোকিত রাঙামাটি
  • মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৪ ১৪২৭

  • || ১০ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালিত সরকার তথ্য অধিকার আইন নিশ্চিত করার ফলে বর্তমানে জনগণকে তথ্য পেতে এখন আর কোন বাধা পেতে হয় না বলে মন্তব্য করেছেন রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ।
২৭৯

ঈদের আগেই এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হতে পারে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৪ মে ২০২০  

ফাইল ছবি


মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফলাফল আসন্ন ঈদুল ফিতরের আগেই প্রকাশ হতে পারে। ফল প্রকাশ করা হবে অনলাইনে। 

বৃহস্পতিবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের একাধিক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক গণমাধ্যমকে জানান, চলতি মাসেই ফল প্রকাশের চেষ্টা করছি আমরা। ঈদের আগে না পরে তা বলা যাচ্ছে না। তবে ফল প্রকাশের কাজ চলছে। ওএমআর শিট স্ক্যানিং চলছে কিনা এমন জানতে চাইলে তিনি বলেন, আমরা কাজ করছি।

এদিকে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির একটি সূত্র জানায়, যত তাড়াতাড়ি সম্ভব ফল প্রকাশ করার প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে। ঈদের আগেই ফল প্রকাশ করা হতে পারে। কোনো কারণে দেরি হলে ঈদের ঠিক পরপরই ফল প্রকাশ করা হবে। 

এদিকে ঢাকা বোর্ড সূত্র জানায়, কর্মকর্তারা ফল প্রস্তুত করতে তোড়জোড় কাজ চালিয়ে যাচ্ছেন। ফল প্রস্তুতের জন্য অনেকে বোর্ডে অবস্থান করছেন। ফল প্রস্তুতে এগিয়ে রয়েছে যশোর শিক্ষা বোর্ড। 

এদিকে করোনার বন্ধেও দাখিল পরীক্ষার ফল প্রকশের কাজ শুরু করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। করোনাভাইরাস সংক্রমণ রোধে জনজীবন স্থবির হয়ে পড়লে দাখিল পরীক্ষার খাতার ফল প্রস্তুত করার কাজ চলছে। ফল তৈরি করতে কর্মকর্তা কর্মচারীদের অফিসে উপস্থিত থেকে দায়িত্ব পালন করার নির্দেশ দিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। মাদরাসা শিক্ষা বোর্ড সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

পরীক্ষার পর ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠানে দীর্ঘ ছুটির কারণে সেটা সম্ভব হয়নি। এ বছর মোট পরীক্ষার্থী ছিল ২০ লাখ ৪৭ হাজার ৭৭৯ জন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর