আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

ঈদে চালু থাকবে সরকারি হাসপাতাল

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ মে ২০২১  

ঈদে চালু থাকবে সরকারি হাসপাতাল

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশের সব সরকারি হাসপাতালের জরুরি বিভাগ এবং আন্তঃ বিভাগ খোলার রাখার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ছুটিকালীন সময়ে সার্বক্ষণিক চিকিৎসাসেবা চালু রাখাসহ জরুরি বিভাগে চিকিৎসকদের উপস্থিতি নিশ্চিত করারও নির্দেশনা দেওয়া হয়েছে। মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব মোহাম্মদ রোকন উদ্দিন স্বাক্ষরিত চিঠিতে গত ৬ মে এই নির্দেশনা দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, ঈদের দিন বিশেষ টিম নিয়োজিত করা, নির্ধারিত ছুটির দিন সরকারি হাসপাতালে জরুরি ও আন্তঃ বিভাগ খোলা রাখা এবং জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে জরুরি বিভাগে সার্বক্ষণিক চিকিৎসা সেবা নিশ্চিত করসহ চিকিৎসকের উপস্থিতি নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

তাছাড়া ঈদ উপলক্ষে দেশের সব সরকারি হাসপাতালে উন্নত মানের খাবার পরিবেশনের নির্দেশ দেওয়া হয়।

পাশপাশি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে রোগীদের সুবিধার্থে ১৫ মে শনিবার বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও কোভিড- ১৯ সনাক্তকরণ পিসিআর ল্যাব খোলা থাকবে। পাশপাশি বিশ্ববিদ্যালয়ের অন্তঃবিভাগ ও জরুরি বিভাগসমূহ খোলা থাকবে। তবে ১৩ থেকে ১৫ মে বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাশ, অফিস, বৈকালিক স্পেশালাইজড কানসালটেশন সার্ভিস ও কনভেশন সেন্টারের ভ্যাকসিন প্রদান কার্যক্রম বন্ধ থাকবে। অন্যদিকে, ১৩ এবং ১৪ মে বহির্বিভাগ, ফিভার ক্লিনিক ও করোনা ভাইরাস সনাক্তকরণ পিসিআর ল্যাব বন্ধ থাকবে। ঈদ উল ফিতরের ছুটির দিনগুলোতে যাতে চিকিৎসা ব্যবস্থার কোনও ঘাটতি না হয় সে জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি