আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
করোনায় দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকার পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৪৯৩, মোট মৃত্যু- ১০ জন।
১২৯৭

এই প্রথম পাহাড় থেকে জেগে উঠা ‘সাইক্লোন’ ব্যান্ডের অর্জন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  


এই কোরবানির ঈদে নিজেদের প্রথম মৌলিক গান নিয়ে আসছে রাঙামাটির জনপ্রিয় পাহাড়ি ব্যান্ড সাইক্লোন।

জি-সিরিজ এর ব্যানারে প্রকাশিতব্য ‘রূপসী’ গানটি ব্যান্ডটির প্রথম মৌলিক গানই শুধু নয়, ইতোমধ্যেই বিভিন্ন কনসার্টে গাওয়ার কারণে বেশ জনপ্রিয়ও।

ব্যান্ডলিডার, ভোকাল জিকো মারমা’র সুর ও সঙ্গীতে ‘নূপুর পায়ে চাদর গায়ে, দেখেছি তোমায় আমি, প্রথম দেখায় পাগল হয়েছি, বোঝাতে পারিনি’- এমন প্রতিটি শব্দই বেশ হৃদয়কাড়া। রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে গানটির শ্যুটিং হয়েছে।

দশ বছর আগে এক শরতে পথচলা শুরু করা পাহাড়ের ব্যান্ড ‘সাইক্লোন’। এক দশক পর আসছে নতুন এই অ্যালবাম।

ব্যান্ডটির ভোকাল জিকো মারমা বলেন, ‘বর্তমানে আমাদের প্রায় ১০/ ১২টি মৌলিক গান রয়েছে। তার মধ্যে ‘রূপসী’ গানটি বেশ জনপ্রিয়। তাই প্রথম মৌলিক গান হিসেবে রূপসীকেই আমরা বেছে নিয়েছি। ২০১১ সালের কোন এক শীতের সন্ধ্যায় গানটি লিখা। আশা করছি গানটি শ্রোতাদের মন জয় করতে পারবে। অনেক বেশি ভালবাসা এবং অনুপ্রেরণা পেয়েছি প্রাণের শহরের মানুষের কাছ থেকে। সবাই আমাদের জন্য আর্শীবাদ করবেন। আমরা যাতে আমাদের স্বপ্ন পূরণ করতে পারি।’

 

 

ব্যান্ডটির সদস্য কনক (শুভ) জানালেন, ‘সাইক্লোনের যাত্রা শুরু হয় ২০১০ সালে। সাইক্লোনের সদস্য সংখ্যা ছয় জন। প্রায় দশ বছরের এই দীর্ঘ যাত্রাতে বিভিন্ন কর্নসাটের পাশাপাশি বাংলাদেশ টেলিভিশন, রাঙামাটির অনলাইন প্রত্রিকা ‘আলোকিত রাঙ্গামাটি’ এবং বিভিন্ন এফএম রেডিওতে আমরা শো করেছি। সাইক্লোন একটি রক ব্যান্ড। আমরা হার্ড রক, অল্টার নেট রক ফিউশন করে থাকি। আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা হচ্ছে আমাদের মৌলিক গান নিয়ে কাজ করার।’

 

আজ আমাদের মাঝে আছেন "সাইক্লোন" 

জিকো, কনক (শুভ), বনি, মিশু, কুসুম, বিধান’র ব্যান্ড সাইক্লোন’ই তিন পার্বত্য জেলার এই প্রথম কোন ব্যান্ড, যাদের মৌলিক গান জি-সিরিজের ব্যানারে রিলিজ হচ্ছে।

পাহাড়ের তিন জেলা রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের বিভিন্ন ব্যান্ড ও সলো শিল্পীরাও সাইক্লোন’র অগ্রযাত্রাকে সাধুবাদ জানিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। অনেকেই রিলিজ হতে যাওয়া গানটির প্রমো শেয়ার করে শুভকামনা জানাচ্ছেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর