ব্রেকিং:
কর্ণফুলীতে নৌডুবি; নিখোঁজের ৪ দিন পর ভেসে উঠলো নিখোঁজ মা-শিশু পুত্রের লাশ
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৬ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির বিভিন্ন জায়গায় চতুর্থদিনের মত বোট মালিক ও চালকদের সাবধান করতে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা কাপ্তাইয়ে প্রাক-প্রাথমিক শিশু শিক্ষার্থীদের মাঝে খেজুর বিতরণ গুইমারায় প্রতিবন্ধীকে হুইল চেয়ার ও নগদ অনুদান প্রদান করলেন সেনাবাহিনী রাঙামাটি চট্টগ্রাম সড়কে বাস দূর্ঘটনায় আহত ৫ রাঙামাটিতে আন্তঃকলেজ গণিত উৎসবের সমাপনী অনুষ্ঠিত বাঙ্গালহালিয়ায় ব্লাড ব্যাংকের উদ্যোগে র‍্যালী ও ক্যাম্পেইন রাঙামাটিতে কর্ণফুলী আইটি লিঃ সদস্যদের প্রথম বেতন-ভাতা প্রদান বোট মালিক ও চালকদের সাবধান করতে রাঙামাটির বিভিন্ন জায়গায় জেলা প্রশাসনের মোবাইল কোর্ট পরিচালনা
৪৩১

করোনাভাইরাস থেকে রক্ষায় পোষ্য প্রাণীর মুখে মাস্ক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: সংগৃহীত


সারাবিশ্বে চলমান আতঙ্কের নাম করোনাভাইরাস। ভাইরাসে আক্রান্ত হয়ে এক হাজার ৩০০ বেশি মারা গেছেন। আর ৩০টির মতো দেশে প্রায় ৫০ হাজার লোক আক্রান্ত হয়েছেন। ভাইরাসটি মহামারিতে রূপ নেয়ায় চিকিৎসকের পরামর্শে সবাই মুখে মাস্ক পরছে। এমনকি ভাইরাসটি থেকে পোষ্য প্রাণীদের রক্ষা করতে পরানো হচ্ছে মাস্ক। আর এসব ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে।-খবর ডেইলি মেইলের।

ডেইলি মেইল জানায়, করোনাভাইরাস এতটাই হুমকি হয়ে দাঁড়িয়েছে যে, চীনের সড়কে কাউকে মাস্ক ছাড়াই দেখলে রোবট সতর্ক করছে। এছাড়া বিশ্বের অনেক দেশে ভাইরাসটি প্রতিরোধে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। এতে ভাইরাসটি এড়াতে সব সময় মাস্ক ব্যবহার করছেন মানুষরা। এদিকে ভাইরাসটি থেকে পোষ্য প্রাণীকে রক্ষা করতে মাস্ক পরিয়ে দেয়া হচ্ছে। যেখানে মাস্কের অভাব দেখা যাচ্ছে, সেখানে কুকুর, বিড়ালে মুখে বোতল, পেপার কাপ, ব্যাগ ও কাপড় বেঁধে দেয়া হচ্ছে। আর এসব ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে।

এর আগে করোনাভাইরাস প্রাণী থেকে মানুষের দেহে ছড়াতে পারে বলে গুজব উঠে। এতে চীনে পোষ্য প্রাণী হত্যার হিড়িক পড়ে যায়। এসব মৃত প্রাণীকে সড়কে পড়ে থাকতে দেখা গেছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর