• বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২১ ১৪২৭

  • || ১১ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না, সংক্রমণের আশঙ্কা রাজস্থলীতে রাঙামাটিতে শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিতসহ সামাজিক দূরত্ব ও বাজার মনিটরিংয়ে মাঠে নেমেছে রাঙামাটি জেলা প্রশাসন নানিয়ারচরে অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণের চাল বিতরণ কাউখালীতে জনপ্রতিনিধিদের মাঝে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম বিতরণ রাঙামাটিতে এনজিও গুলোর ঋণ আদায় কার্যক্রম শুরু, বিপাকে ঋণ গ্রহীতরা
৬২৩

করোনার আতংকে পাল্টে গেছে রাঙামাটির দৃশ্যপদ, নিরাপত্তা জোরদার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ এপ্রিল ২০২০  


রাঙামাটি প্রতিনিধিঃ- করোনা আতংকের ১৫তম দিনে মতো পাল্টে গেছে রাঙামাটির দৃশ্যপদ। জনসাধারনের চলাচলের প্রশাসনিক নিষেধাজ্ঞা কারনে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। শহরে কড়া নিরাপত্তা ব্যবস্থা জোরদার করায় ঘর থেকে কেউ বেড় না হওয়ার কারণে পুরো শহর জুরে যেন নিরব নিস্তব্ধতা বিরাজ করছে। রাস্তাঘাট প্রায় জনশূন্য রয়েছে। সন্ধ্যার পর যেন রাঙামাটি শহর কারফিউ জারীর মতো পরিণত হয়। তবে এখানো রাঙামাটি জেলায় করোনা ভাইরাসের সনাক্ত হয়নি।

এদিকে পুরো শহর জুড়ে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী টহল দিচ্ছে। পুলিশ প্রশাসন দিন রাত করোনা ভাইরাস থেকে রক্ষার জন্য তারা মাঠে রয়েছে। রাঙামাটি শহরে সকাল থেকে বেশ কয়েকটি মোবাইল টিম কাজ করছে। সরকারের নির্দেশে এখানকার বসবাসরত সকল বাঙ্গালী ও পাহাড়িদের করোনা ভাইরাস থেকে রক্ষার ক্ষেত্রে ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দিয়ে মাইকিং করছে।

শহরের প্রবেশ মুখে মানিকছড়িতে পন্যবাহী ট্রাকসহ বিভিন্ন যানবাহন চেক করা হচ্ছে। বাইরে থেকে কেউ যেন শহরে ঢুকতে না পারে তার জন্য কড়া নজরদারী রাখছে প্রশাসন। শহরের মোড়ে মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় বের হওয়া লোকজনক জেরার মুখে পড়তে হচ্ছে। তবে বিভিন্ন পাড়া মহল্লায় লোকজনের আড্ডা কমানোর দাবী উঠেছে। এই আড্ডা কমাতে এলাকা ভিত্তিক সচেতন মহলকে এই দায়িত্বভার নিশ্চিত করার অনুরোধ জানান প্রশাসনের পক্ষ থেকে।

তবে রাঙামাটি শহরের বিভিন্নভাবে বেশ কিছু লোকজন ঢুকার খবর পাওয়া গেছে। তারা যদি রাঙামাটি শহরে ঢুকতে না পারে তার জন্য প্রশাসনকে আরো বেশী কঠোরতা অবলম্বন করতে সচেতন মহলের পক্ষ থেকে জোর দাবী জানানো হয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর