আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

কাউখালীতে চাঁদা আদায় ও শ্রমিক নির্যাতনের দায়ে ইটভাটার মালিক আটক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২০  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

কাউখালী (রাঙামাটি) প্রতিনিধিঃ- কাউখালী উপজেলায় চার ইটভাটার  শ্রমিক ও এক নারীকে আটকে রেখে নির্যাতন ও চাঁদা আদায়ের অভিযোগে কাউখালীর তারাবুনিয়া কেবিএম ইটভাটার মালিক ফারুক কে আটক করেছে পুলিশ। 

রবিবার (২৭ ডিসেম্বর) সকালে কাউখালী বাজার এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটককৃত ফারুকমিয়া রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়নের জঙ্গলবগাবিলী এলাকার মৃত শামসুল হকের ছেলে।

 

উদ্ধার হওয়া ইটভাটার ৪ শ্রমিক

উদ্ধারকৃতরা হলেন- ইটভাটার শ্রমিক লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার চরপোরাগাছা গ্রামের মো. দুলালের মেয়ে মুক্তা বেগম, মো. হারুন এর ছেলে ফরহাদ, মালেকের চেলে জাহাঙ্গীর আলম ও একই জেলার চন্দ্রগঞ্জ থানার কালিবিড়ি গ্রামের আবুল কালাম এর ছেলে জাহিদ।

উদ্ধারকৃত শ্রমিকদের সঙ্গে কথা বলে জানা যায়, ফারুক দীর্ঘদিন তাদের জিম্মি করে বিনা বেতনে ইটভাটায় কাজ করাচ্ছিল এবং রাতের বেলা শিকল দিয়ে বেঁধে নির্যাতন চালালো হতো। দফায় দফায় শ্রমিকদের পরিবারের কাছ থেকে ৭০ হাজার টাকা মুক্তিপণ নেয় তিনি। শেষে কৌশলে নিকটবর্তী পুলিশ ক্যাম্পে খবর পাঠায় শ্রমিকরা।

কাউখালী থানার অফিসার ইনচার্জ শহিদউল্ল্যা পিপিএম জানান, তারাবুনিয়া কেএমবি ইটভাটায় এক নারীসহ চার শ্রমিককে ১৫ দিন যাবত আটকে রেখে মারধর ও চাঁদা আদায় করছে এমন অভিযোগ পেয়ে রাতেই অভিযান চালিয়ে চার শ্রমিককে উদ্ধার করা হয়। সকালে উদ্ধারকৃতদের দায়ের করা মামলায় দ্রুত অভিযান চালিয়ে আসামী ইটভাটার মালিক ফারুক মিয়াকে আটক করা হয়। আটককৃত ফারুক মিয়ার বিরুদ্ধে পূর্বে একটি ডাকাতি মামলা আছে বলেও জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি