আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

কাউখালীর নাভাঙ্গায় সেনাবাহিনীর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

নিজস্ব প্রতিবেদকঃ- কাউখালী উপজেলার ফটিকছড়ি ইউনিয়নের নাভাঙ্গাতে সেনাবাহিনীর উদ্যোগে ২ দিন ব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। 

এই কর্মসূচীর মাধ্যমে যথাক্রমে ২৬ ও ২৭ ডিসেম্বর- রাঙামাটি সদর জোনের নেতৃত্বে নাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সামাজিক দুরত্ব বজায় রেখে ২ দিনব্যাপী এলাকার দুঃস্থ গর্ভবতী মায়েদের এবং গরিব ও দুস্থ অন্যান্য রোগীর মাঝে বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ওষুধ বিতরণ করা হয়।


ছবি:- আলোকিত রাঙ্গামাটি


এদিকে এলাকার খোঁজ খবর নিয়ে জানা যায়, নাভাঙ্গা এলাকায় পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসীদের রয়েছে অবাধ বিচরণ। তাদের ভয়ে, শঙ্কায় উদ্বিগ্ন হয়ে বিশেষ করে নাভাঙ্গা এলাকার গর্ভবতী মায়েরা স্বাস্থ্য উপজেলায়ও সংশ্লিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবা নিতে বা যেতে ভয় পাচ্ছিল। বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক কর্সূচসী এখানে হয়না বললেই চলে। জনগণের স্বাস্থ্যসেবা মাথায় রেখে এ নাভাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সেনাবাহিনী দুঃস্থ, অসহায়, গর্ভবতী মায়েদেরসহ অন্যান্য গরিব অসহায় রোগীদের সু-চিকিৎসার ব্যবস্থা করার উদ্যোগ গ্রহণ করেন। বর্তমানে দেশে করােনা ভাইরাস সংক্রমণের চলমান পরিস্থিতিতে অসহায়, দুঃস্থ এবং নিম্ন আয়ের পাহাড়ী-রাঙ্গালীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ওষুধ বিতরণের এই মানবিক কার্যক্রম নাভাঙ্গার মানুষের মধ্যে অত্যন্ত ইতিবাচক সাড়া ফেলেছে।

এদিকে নাম প্রকাশ না করার শর্তে চিকিৎসা নিতে আসা স্থানীয় কয়েকজন উপকারভোগীর সাথে কথা বললে তারা জানান, এখানে আঞ্চলিক সন্ত্রাসীদের প্রভাব বেশী। তাদের নির্দেশনা অমান্য করলে নির্যাতনের শীকার হতে হয়। তিনি বলেন, নাভাঙ্গায় সেনাবাহিনীর এই ফ্রি মেডিক্যাল চিকিৎসা সেবা প্রদান আমাদের মতো নিম্ন আয়ের পাহাড়ী- রাঙ্গালীদের অনেক উপকার করেছে। ভবিষ্যতে নাভাঙ্গায় সেনাবাহিনীর এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পইন চলমান রাখারও অনুরোধ জানায় তারা।

তারা আরো বলেন, আমরা সন্ত্রাস চাই না। এখন অনেক দল, তাদের অন্যায় আবদার দিনদিন বেড়েই চলেছে। আমরা এ সমস্ত বিপদ থেকে সেনাবাহিনীর সাহায্য চাই।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি