আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটির কাঠালতলী এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড
  • শনিবার   ০৬ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২২ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

কাপ্তাইয়ে প্রধানমন্ত্রীর উপহারের চাবি পেল ৩০ গৃহহীন পরিবার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২১  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক আশ্রয়ণ প্রকল্প -২ এর অধীনে ভূমিহীন ও গৃহহীন অসহায় পরিবারকে জমি ও গৃহ প্রদানের শুভ উদ্বোধন করা হয় শনিবার (২৩ জানুয়ারী)। 

সারাদেশে ৬৬ হাজার ঘর নির্মাণের প্রক্রিয়া ইতিমধ্যে শেষ হয়েছে। তারই অংশ হিসেবে প্রথম পর্যায়ে কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৩০টি পরিবারের হাতে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করা হয়েছে। 

উপজেলা প্রশাসনের আয়োজনে কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে উক্ত ঘর সমূহের চাবি হস্তান্তর করা হয়। 

প্রসঙ্গত, আশ্রয়ণ-২ প্রকল্প এবং গুচ্ছগ্রাম প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ১৫টি এবং দ্বিতীয় পর্যায়ে ৫৩টি ঘরসহ সর্বমোট ৬৮টি ঘরের বরাদ্দ পাওয়া গেছে। বরাদ্দকৃত ঘরগুলির মধ্যে ৩০টি ঘরের নির্মাণকাজ শেষ হয়েছে।  প্রধানমন্ত্রীর পক্ষে উপকারভোগীদের প্রত্যেকের হাতে নবনির্মিত ঘরের সনদপত্র, ১টি কমলা গাছের চারা, ১টি সাবান, ১টি মাস্ক ও ১টি কম্বল হস্তান্তর করা হয়।

অবশিষ্ট ৩৮টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়েছে। আগামী ১৭ মার্চের মধ্যে প্রধানমন্ত্রী তাদের হাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরগুলো হস্তান্তর করবেন। 

উক্ত ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুই ছাইন চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান, উপজেলা ণূমি অফিসার মোঃ মাইনুল চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, কাপ্তাই ও চন্দ্রঘোনা থানার অফিসার ইনচার্জ যথাক্রমে মোঃ নাসির উদ্দিন ও ইকবাল বাহার চৌধুরী, উপজেলার ৫টি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি