আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
নানিয়ারচরে দুই সিএনজির মুখোমুখি সংঘর্ষে যুবক নিহত তিন পার্বত্য জেলায় নিয়োগ তত্ত্বাবধান করবে মন্ত্রণালয়
  • শনিবার   ২৪ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১১ ১৪২৮

  • || ১১ রমজান ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৩ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৩৬, মোট মৃত্যু ১৭ জন। মোট ভ্যাকসিন প্রদান করা হয়েছে- ৩২,১৪৭ জনকে।

কাপ্তাইয়ে যৌন হয়রানী বিষয়ে সভা ও প্রতিরোধ কমিটি গঠন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২১  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানী প্রতিরোধ বিষয়ে কাপ্তাই উপজেলাধীন কাপ্তাই উচ্চ বিদ্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (২৪ ফেব্রুয়ারী) কাপ্তাই উচ্চ বিদ্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে একইদিন একটি প্রতিরোধ কমিটিও গঠন করা হয়।

বিদ্যালয় কমিটির সভাপতি ও কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ সভায় সভাপতিত্ব করে। জেনারেশন ব্রেকথ্রু প্রকল্প-২ পর্যায় এবং জাতিসংঘ জনসংখ্যা তহবিলের সহযোগিতায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

যৌন হয়রানী সচেতন, কুফল, শাস্তি যোগ্য অপরাধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা সভায় বক্তরা মতামত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।

অনুষ্ঠানে স্বাগতম বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহমেদ, কাপ্তাই থানার ওসি মোঃ নাসির উদ্দিন, উপজেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক কাজী মাকসুদুর রহমান বাবুল, প্রধান শিক্ষক মোঃ ইউসুফ, হেডম্যান থোয়াইঅং মারমা ও প্রোগ্রেসিভ টেকনিক্যাল অফিসার নুকু চাকমা প্রমুখ।

আলোচনা সভায় সকলের মতামতের ভিত্তিতে শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানী প্রতিরোধ ও অভিযোগ গঠন কল্পে বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহাবুব হাসানকে আহবায়ক ও বেলাল হোসেন, সেলিনা পারভিন, পারুল আক্তার এবং হেপি চাকমাকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। সভায় এলাকার ৩০ জন গণ্যমান্য ব্যাক্তবর্গ উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি