আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ২ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৭৪, মোট সুস্থ- ১৪৩৫, মোট মৃত্যু ১৭ জন।

কাপ্তাইয়ে ২ হাজার ৫শ` পরিবার পেল প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ মে ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি 

নজরুল ইসলাম লাভলু (কাপ্তাই) প্রতিনিধিঃ-  সরকারের ত্রাণ ও দূর্যোগ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার হিসেবে কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নের ২ হাজার ৫শ' অসহায় পরিবারকে নগদ সাড়ে ১২ লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। এর মধ্যে প্রতিটি ইউনিয়নে পাঁচশ' পরিবারকে পরিবার প্রতি ৫শ' টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়।   

গত ২৭ এপ্রিল চিৎমরম ইউনিয়নে এই বিতরণ কার্যক্রম শুরু হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান উপস্থিত থেকে এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় চিৎমরম ইউনিয়নে প্রতি পরিবারকে ৫শ' টাকা করে মোট ২ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। পরবর্তীতে কাপ্তাই, ওয়াগ্গা, চন্দ্রঘোনা ইউনিয়নে পাঁচশ' করে সর্বমোট ১ হাজার ৫শ' পরিবারকে পরিবার প্রতি ৫শ' টাকা করে বিতরণ করা হয়েছে। সর্বশেষ ২ মে রাইখালী ইউনিয়নে এই বিতরণ কার্যক্রমের মাধ্যমে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার প্রদান সম্পন্ন হয়।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, কাপ্তাইয়ের ৫টি ইউনিয়নে ২৫০০ অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। তিনি জানান, প্রতিটি ইউনিয়নে একজন ট্যাগ অফিসার এই কার্যক্রমের সমন্বয় করেন, প্রতিটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে অসহায় পরিবার গুলোর হাতে এই অর্থ সহায়তা তুলে দেওয়া হয়।

উপজেলা (পিআইও) আব্দুল হান্নান জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের কাছ থেকে তালিকা পাবার পর যাচাই বাছাই করে জাতীয় পরিচয় পত্র দেখে উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহানের নেতৃত্বে তারা এই বিতরণ কার্যক্রম সম্পন্ন করেন।

চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী এবং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, তারা প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ইউপি সদস্যদের সাথে নিয়ে প্রকৃত অসহায় পরিবারের তালিকা প্রস্তুত করে উপজেলা নির্বাহী অফিসারকে সাথে নিয়ে তাদের হাতে প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি