আলোকিত রাঙামাটি
  • শনিবার   ১৫ মে ২০২১ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪২৮

  • || ০২ শাওয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ২ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৪৭৪, মোট সুস্থ- ১৪৩৫, মোট মৃত্যু ১৭ জন।

কাপ্তাইয়ে ৩ দফা দাবি আদায়ে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ ও মানববন্ধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২ মে ২০২১  


কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কেন্দ্রীয় কমিটি ঘোষিত ৩ দফা দাবি বাস্তবায়নে রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের (রেজিনং- চট্ট ১০৭৯) আয়োজনে রোববার (২ মে) দুপুরে কাপ্তাই আপষ্ট্রিম জেটিঘাটস্থ প্রধান কার্যালয়ে এক বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ শাহাদাত হোসেন এতে সভাপতিত্ব করেন।  ঘোষিত ৩ দফা দাবি হলো-স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে গণপরিবহণ ও পন্যপরিবহন চলাচলের ব্যবস্থা করন, সড়ক পরিবহণ শ্রমিকদের আর্থিক অনুদান ও খাদ্য সহায়তা প্রদান করা এবং টার্মিনাল গুলোতে শ্রমিকদের জন্য দশ টাকা করে ওএমএসের চাল বিক্রির ব্যবস্থা করা।

রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ শাহাদাত হোসেন তার বক্তব্যে বলেন, ২৬ মার্চ ২০২০ সালে করোনা কালীন তাদের কোন শ্রমিক সরকারের জনপ্রতিনিধিদের মাধ্যমে ত্রাণ সহায়তা পায়নি। ছোটছোট গাড়ী চলে অথচ পরিবহণ ট্রাক চলতে দেয়া হয়না, তাদের প্রাণের দাবি স্বাস্থ্যবিধি মেনে গাড়ী চালানোর অনুমতি দেয়া হউক। পরিবহণ চালক ও রেজিষ্ট্রেশন শ্রমিকদের পরিচয়পত্র যাচাই-বাছাই করে ওএমএসের মাধ্যমে করোনা কালীন দশ টাকা করে চাল দেওয়ার জন্য সরকারের প্রতি তিনি আহবান জানান।

২০২০ সাল ও ২০২১ সালে করোনা কালীন তাদের বেকার শ্রমিকরা কোন ধরনের সাহায্য না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, অতিদ্রুত পরিবহণ শ্রমিকদের ত্রান সহায়তা প্রদান করার জন্য তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট জোর দাবি জানান। এসময় আরো বক্তব্য রাখেন, ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ ইউসুফ, মালিক সমিতির সভাপতি মোঃ সেকান্দার হোসেন, সহ-সাধারন সম্পাদক আকতার হোসেন, কাঠ ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি লোকমান আহমেদ, শ্রমিক নেতা আয়ুব, জাহাঙ্গীর ও ফারুক হোসেন প্রমুখ। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি