আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
এক যুবকের আত্মহত্যার ঘটনা দেখাতে গিয়ে আরেক যুবকের মৃত্যু
  • মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১১ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় আক্রান্ত- ১২১৮, মোট সুস্থ- ১১৪৫, মোট মৃত্যু- ১৬ জন।
৭৪১

কৃষকের ধান কেটে বাড়ি নিয়ে মাড়াই করে দিল ছাত্রলীগ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২০  


শ্রমিকের অভাবে ক্ষেতের পাকা বোরো ধান কাটতে পারছিলেন না গাজীপুরে শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের গুনিয়াকুড়ি ফকির বাড়ি এলাকার কৃষক সারফুল ইসলাম। ধান ঘরে তোলার সময় দেশের বিভিন্ন জেলা থেকে দিনমজুর কাজের সন্ধানে শ্রীপুরে আসেন।

কিন্তু এবার করোনার সংক্রমণ ঠেকাতে গাজীপুর লকডাউন ও গণপরিবহন বন্ধ থাকায় শ্রমিক আসতে পারেননি। খবর পেয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সুলতান মো. সিরাজুল ইসলাম কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মীকে নিয়ে ওই কৃষকের বাড়িতে যান। শনিবার দিনভর কৃষকের পাকা ধান কেটে তার বাড়ি পৌঁছে দিয়ে তা মাড়াই করে দেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক সারফুল ইসলাম বলেন, শ্রমিক না পেয়ে অনেক উদ্বিগ্ন ছিলাম। শুক্রবারের কালবৈশাখী ঝড়ে ক্ষেতে ধানের অনেক ক্ষতি হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা ধান কেটে দেয়ায় অনেক উপকার হয়েছে আমার। তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ধান কাটছিলেন। এ সময় এসব ছাত্র নেতাদের বেশ হাসিখুশি ও প্রাণবন্ত দেখা যায়। পরে তাদের মুড়ি খাইয়ে আপ্যায়ন করি।

jagonews24

সুলতান সিরাজ বলেন, দেশের দুঃসময়ে ছাত্রলীগ বরাবরই গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। দুঃসময়ে আরও কোনো কৃষক যদি এমন সমস্যায় পড়েন তাদেরও সহযোগিতা করার জন্য আমরা প্রস্তুত।

ধান কাটায় ও মাড়াইয়ে অংশ নিয়েছেন গাজীপুর জেলা ছাত্রলীগের সদস্য আলমগীর হোসেন মারুফ, শ্রীপুর উপজেলা ছাত্রলীগের উপ-সম্পাদক সজিব হাসান, ছাত্রলীগ নেতা ফাহাদ হোসেন বাদশা, সৈয়দ মিজানুর রহমান, মামুন মিয়া, শাকিল হাসান এবং তেলিহাটি ইউনিয়ন ছাত্রলীগের দফতর সম্পাদক সজল রানাসহ স্থানীয় নেতাকর্মীরা।

সূত্রঃ jagonews24.com

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর