আলোকিত রাঙামাটি
  • শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৪ ১৪২৭

  • || ১৩ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় মোট আক্রান্ত- ১২৫৮, মোট সুস্থ- ১২১১, মোট মৃত্যু- ১৬ জন।

গোল্ড মেডেল পেলেন বিএসপিআই`র অধ্যক্ষ আব্দুল মতিন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

ছবি:- আলোকিত রাঙ্গামাটি

কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধিঃ- শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আবারও গোল্ড মেডেল পেলেন কাপ্তাইয়ের বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ আব্দুল মতিন হাওলাদার (অতিরিক্ত দায়িত্ব)। 

‘বিচারপতি সৈয়দ মাহবুব স্মৃতি ফাউন্ডেশন গোল্ড মেডেল ২০২০’ এবার রাঙামাটি পার্বত্য জেলার একমাত্র কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান কাপ্তাই উপজেলাধীন সুনামধন্য বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট (বিএসপিআই) এর অধ্যক্ষকে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য গোল্ড মেডেল কৃতি সম্মাননা স্মারক ও সনদ প্রদান করা হয়।

গত শুক্রবার (১৫ জানুয়ারী) সন্ধ্যায় কবিতা ক্যাফে অডিটোরিয়াম কাটাবনমোড় ঢাকায়, ফাউন্ডেশন কর্তৃক সৈয়দ মাহবুব মোর্শেদের ১০৯ তম জন্মবার্ষিকী উপলক্ষে গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে এই সম্মাননা গোল্ড মেডেল প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে সম্মাননা পুরস্কার প্রদান করেন বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী। এসময় অন্যান্যের আরো উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্বা মোঃ মঞ্জুরুল হক সিকদার, কবি মোঃ আব্দুল খালেক, সৈয়দ মার্গুব মোর্শেদ, ফাউন্ডেশনের সভাপতি জোৎসনা আরা নীলা, সম্পাদক মোঃ আর কে রিপন প্রমুখ। 

উল্লেখ্য, সম্প্রতি বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে এশিয়া হিউম্যান রাইটস ফাউন্ডেশন কর্তৃক শিক্ষা অবদানের জন্য ‘মাদার তেরেসা হিউম্যানটি অ্যাওর্য়াড' ২০০৩ সালে শিক্ষা মন্ত্রণালয় হতে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক গোল্ড মেডেল বাংলাদেশ স্কাউটসের সর্বোচ্চ পদবী লিডারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন গুণীজন শিক্ষক আব্দুল মতিন হাওলাদার। তিনি দায়িত্ব পালনে একাধিকবার জাপান, ভারত, ইউকে, পাকিস্তান, অস্ট্রেলিয়া, শ্রীলংকাসহ বিভিন্ন দেশ সফর করেন।

শনিবার (১৬ জানুয়ারী) মুুুঠোফোনে যোগাযোগ করা হলে অধ্যক্ষ আব্দুল মতিন বলেন, এ প্রাপ্য শুধু আমার একার নয়, প্রতিষ্ঠান তথা কাপ্তাইবাসি সকলের অর্জন। তিনি প্রতিষ্ঠান ও শিক্ষার গুনগতমান এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।   
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি