আলোকিত রাঙামাটি
  • রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৬ ১৪২৭

  • || ০২ সফর ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৬১৯, কাপ্তাই- আক্রান্ত ১১৬, কাউখালী- আক্রান্ত ৩১, বাঘাইছড়ি- আক্রান্ত ২৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ২৫, রাজস্থলী- আক্রান্ত ১১, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ১০। মোট আক্রান্ত- ৮৭৮, মোট সুস্থ- ৭৭৬, মোট মৃত্যু- ১২ জন।
১৬১৭২

চাঁদাবাজির ঘটনা ধামাচাপা দিতেই ব্যবসায়ী সমিতির ব্যানারে বানু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ জুন ২০২০  


নিজস্ব প্রতিবেদকঃ- রাঙামাটির রিজার্ভ বাজার এলাকার বাসিন্দা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা আবদুল হালিম পরিবার গত ৪ঠা জুন চাঁদাবাজির অভিযোগ এনে কতোয়ালি থানায় অভিযোগ দায়ের এবং পরদিন ৫ জুন (শুক্রবার) সকালে রাঙামাটি প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানুর বিরুদ্ধে চাঁদাবাজির বিষয়ে অবহিত করেন। 

এরই প্রতিবাদে গত (৮ জুন) সমিতির অফিস কক্ষে পাল্টা সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসনের প্রতি ৭ দিনের আল্টিমেটাম দেন সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু। তিনি বলেন, ৭ দিনের মধ্যে আবদুল হালিম ও তার ছেলের বিরুদ্ধে প্রশাসন ব্যবস্থা না নিলে দোকানপাট বন্ধসহ কঠোর কর্মসূচী ঘোষণা দেবেন। 

 

করোনার এই দুঃসময়ে রিজার্ভ বাজার বন্ধ ঘোষণা করার আল্টিমেটাম দেয়া কতখানি যুক্তিযুক্ত!

 

এই বিষয়ে আবদুল হালিম বলেন, চাঁদাবাজির ঘটনা ধামাচাপা দিতেই ব্যবসায়ী সমিতির ব্যানারে আনোয়ার মিয়া বানু সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে তিনি যে সমস্ত বিষয় উত্থাপন করেছেন তা সম্মূর্ণ অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন। আমি যথাযথ আইন মেনে আমার সম্পতি ২য় ঘরের সন্তানদের দানপত্র মূলে নামজারি করে দিয়েছি। এতে ১ম ঘরের সন্তানরা ক্ষিপ্ত হয়ে সম্পত্তি দখলের জন্য আমি এবং আমার ২য় ঘরের সন্তানদের উপর নানাবিধ ষড়যন্ত্র করে আসছিল। যা নিয়ে আদালতে একাধিক মামলা চলমান রয়েছে।

আমাদের উভয় পরিবারের বিবাদকে কেন্দ্র করে রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু, যুগ্ম সম্পাদক ও আসবাবপত্র ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক আবদুল শুক্কুর, সদস্য জানে আলম সওদাগর বিষয়টি সমঝোতা করে দিবে বলে দুই লক্ষ টাকা চাঁদা দাবী করে। আমি চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে গত ৪ জুন দুপুরের দিকে অজ্ঞাত ১৫/২০ জন লোক নিয়ে রিজার্ভ বাজার চেঙ্গীমুখ এলাকায় আমাদের মালিকানাধীন ভাড়া দেওয়া দোকানে অবৈধভাবে প্রবেশ করে দোকানদারদের মাসিক দোকান ভাড়ার টাকা চাঁদা হিসেবে দেওয়ার জন্য রিজার্ভ বাজার পূবালী ব্যাংকের সঞ্চয়ী নং-৫০২০৩ জমা ভাউচারের রশিদ দিয়ে চাঁদা প্রদানে বাধ্য করে। আর চাঁদা প্রদান না করলে দোকানদারদের বিভিন্ন ক্ষয়ক্ষতির হুমকি প্রদান করে। 

এই নিয়ে আমার ছেলে মোঃ আবদুল্লাহ আল হামদান ও আমি প্রতিবাদ করতে গেলে আমাদের অশ্লীল ভাষায় গালিগালাজসহ শারীরিক ভাবে লাঞ্চিত করে। উক্ত ঘটনায় আমার ছোট মেয়ে হাবিবা নূর মুঠোফোনে ভিডিও ধারণ করায় আনোয়ার মিয়া বানু আমার ছোট মেয়ের উপর ক্ষিপ্ত হয়ে জোরপূর্বক মুঠোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করে এবং ধস্তাধস্তির এক পর্যায়ে কাপড় ধরে টানাটানি করে কাপড় ছিড়ে ফেলে ও শ্লীলতাহানির চেষ্টা করে। আর এই বিষয়ে আমি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানালে তারা আইনের আশ্রয় নেয়ার পরামর্শ প্রদান করলে আমরা রাঙামাটি কোতয়ালী থানায় আসামীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করি। আর এই অভিযোগ দায়ের করার কারনে আমার পরিবারকে ক্রমাগত হুমকি দিয়ে আসছে বানু ও তার দোষড়রা । 

তিনি আরো বলেন, আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আইন সবার জন্য সমান। ব্যবসায়ী সমিতির সভাপতি পদের অপব্যবহার করে সমিতির নাম ভাঙ্গিয়ে তিনি দীর্ঘদিন নানা অপকর্ম ও সাধারন মানুষকে জিম্মি করে আসছেন। এখন তিনি তার অপকর্ম ধামাচাপা দিতে পদবলে ব্যবসায়ী সমিতিকে ব্যবহার করছেন। সমিতির অনেক সদস্য তার ভয়ে মুখ খুলতে পারছে না। বানু ও তার দোষড়দের সুষ্ঠ বিচার নিশ্চিত করা গেলে সমাজ কলঙ্ক মুক্ত হবে। আমার দৃঢ় বিশ্বাস, প্রশাসন এখানে কঠোর অবস্থান দেখাবে।

ব্যক্তি মালিকানাধীন সম্পত্তির ব্যাপারে আপনি কেন হস্তক্ষেপ করছেন এই প্রশ্নের উত্তরে বানু বলেন, যে আমাদের সমিতির সে রাইট আছে। তাহলে আদালতের দরকার কি এমন প্রশ্নের উত্তর তিনি এড়িয়ে যান। করোনার এই সময়ে প্রশাসনের কে বাজার বন্ধের এরকম আল্টিমেটাম দেয়া কতখানি যুক্তিযুক্ত এই প্রশ্নের উত্তরে বানু বলেন, তিনি ব্যপারটা আরো খতিয়ে দেখবেন। তবে চাঁদাবাজির ব্যপারটা তিনি অস্বীকার করেন।

উল্লেখ্য, ক্ষমতাসীন ব্যবসায়ী নেতা আনোয়ার মিয়া বানুর বিরুদ্ধে অবৈধ ব্যবসা, চাঁদাবাজি ও অসামাজিক কার্যকলাপের অভিযোগ রয়েছে। গত ১২ মার্চ ২০১৬ ইং আনোয়ার মিয়া বানুর মালিকানাধীন হোটেল হিল সিটি থেকে এক তরুনীর গলিত লাশ উদ্ধার করা হয় এবং সর্বশেষ ৯ জুলাই ২০১৯ ইং তারিখে চাঁদাবাজি মামলায় এই ক্ষমতাসীন ব্যবসায়ী নেতাকে কারাগারে প্রেরণ করা হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর