ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে আগামী ১লা জুন থেকে রাঙামাটির ৬ টি উপজেলায় লঞ্চ চলাচল শুরু
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটিতে বিশ্ব তামাকমুক্ত দিবস অনুষ্ঠিত বাঘাইছড়িতে ১৫ প্রতিবন্ধী পেলো প্রধানমন্ত্রীর উপহার বাঘাইছড়ি প্রেস-ক্লাবের স্থায়ী ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন লংগদুতে ১০টি মাদ্রাসার ৪শত ছাত্রদের মাঝে `প্রধানমন্ত্রীর উপহার` শিশু খাদ্য বিতরণ ‘হাসপাতাল গুলোতে পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম নিশ্চিত করা হবে’ কাঁচামাল সংকটে একসপ্তাহ ধরে কেপিএমের উৎপাদন বন্ধ
১১৮৬

জনসাধারণকে ঘরে রাখতে জোর প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন ও সেনাবাহিনী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  


করোনা মোকাবেলায় রাঙামাটির জনসাধারণকে ঘরে রাখতে জোর প্রচেষ্টা চালাচ্ছে প্রশাসন। সকাল থেকে সরকারের বিধি নিষেধ অমান্যকারী বেশ কয়েকজনকে অর্থদন্ড দেয়া হয়েছে। বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে লোকজনকে ঘরে ঢুকিয়ে দিচ্ছে রাঙামাটির জেলা প্রশাসন ও সেনাবাহিনী। 

শনিবার (৪ এপ্রিল) স্থানীয় হাটবার থাকলেও সরকারী নিষেধাজ্ঞার কারণে হাট বাজার গুলোতে লোক সমাগম তেমন ছিলো না। দুই একজন তাদের উৎপাদিত পন্য সামগ্রী নিয়ে বাজারে আসতে দেখা গেছে। 

শহরের বিভিন্ন পয়েন্টে পয়েন্টে রাঙামাটির পুলিশের কড়া নিরাপত্তা ব্যবস্থার কারণে মানুষজন ঘর থেকে তেমন বের হচ্ছে না। তবে বিভিন্ন পাড়া মহল্লায় লোকজন দাঁড়িয়ে খোঁশ গল্পে মজে থাকে। তবে প্রশাসনের গাড়ী আসতে দেখলেই তারা নিরবে সরে যাচ্ছে। প্রশাসনের গাড়ী চলে গেলে আবারো তারা রাস্তায় আড্ডা দিতে দেখা যায়। এই ভাবে চলতে থাকলে সরকারের যে উদ্যোগ তা বিফলে যাবে বলে মনে করছে সচেতন মহল। 

এদিকে কাপ্তাই হ্রদের পানি শুকিয়ে যাওয়ায় জেগে উঠা চরগুলো খেলার মাঠে পরিনত হয়েছে। এলাকার যুবক ও কিশোর শ্রেণীর ছেলেরা ফুটবল ও ক্রিকেট খেলায় মেতে উঠেছে। শুক্রবার বিকালে সেনাবাহিনী ও পুলিশ রিজার্ভ বাজার, তবলছড়ি ও ভেদভেদী এলাকায় কয়েকটি স্থানের খেলার মাঠে অভিযান পরিচালনা করেছে। আটক করেছে কয়েকজনকে। পরে স্থানীয়দের অনুরোধে পিতা মাতার জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর