আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
আদিপত্য বিস্তারকে কেন্দ্র করে আবারে বাঘাইছড়িতে জেএসএস’র দুই গ্রুপের বন্দুক যুদ্ধ, নিহত ১ জন
  • বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ৬ ১৪২৭

  • || ০৩ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৫, মোট মৃত্যু- ১৪ জন।
৪৩৬

জোয়ারের পানিতে থৈ থৈ চট্টগ্রামের মা ও শিশু হাসপাতাল

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৯ আগস্ট ২০২০  


জোয়ারের পানিতে ডুবে আছে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল। এতে যেমনি ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা, তেমনি ভোগান্তিতে পড়েছেন চিকিৎসক, রোগী ও তাদের স্বজনরা।

হাসপাতালটিতে প্রতিদিন গড়ে সাড়ে তিনশ’ রোগী ভর্তি থাকার পাশাপাশি আউটডোর ও ইনডোরে চিকিৎসা সেবা নিতে আসেন অন্তত দেড় হাজার রোগী। এরমধ্যে বেশির ভাগই প্রসূতি মা এবং নবজাতক।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, হাসপাতালের প্রধান ফটকের সামনের রাস্তাটি ডুবে আছে হাঁটু পানিতে। শুধু তাই নয়, হাসপাতালের নিচতলার কক্ষগুলোও পানিতে টুইটম্বুর।  

হাসপাতালে আসা এক প্রসূতির স্বামী বলেন, হাসপাতালের নিচতলা থেকে প্রধান ফটক পর্যন্ত পানিতে ডুবে থাকায় ট্রলি ব্যবহার করা যাচ্ছে না। আমার স্ত্রীকে গাড়ি থেকে নামিয়ে কোলে করেই হাসপাতালের ভেতরে নিয়েছি। এ অবস্থা থেকে পরিত্রাণ পাবো কবে জানি না।

আরেক রোগীর স্বজন বলেন, নিচতলা পানিতে ডুবে থাকায় লিফট বন্ধ রয়েছে। কোলে করেই রোগীদের উপরে-নিচে আনা-নেয়া করতে হচ্ছে। এটি অনেক কষ্টের।

 

ছবি: ডেইলি বাংলাদেশ

 

এ বিষয়ে জানতে চাইলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের উপ-পরিচালক ডা. এ কে এম আশরাফুল করিম বলেন, জোয়ারের পানিতে আগ্রাবাদ এলাকা ডুবে যাওয়া এটি দীর্ঘদিনের সমস্যা। দৈনিক দুই বার এ এলাকায় জোয়ারের পানি আসে। বৃষ্টি হলে পানির মাত্রা বেড়ে যায়। তবুও আমরা সবসময় চেষ্টা করি সবটুকু কাটিয়ে সর্বোচ্চ সেবাটুকু দিতে।  

এ অবস্থায় চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, কিছুটা সমস্যা তো হচ্ছে। তবে নিচতলার রোগীগুলোকে তিনতলায় নিয়ে চিকিৎসা দেয়া হচ্ছে। সেখানে আমাদের চিকিৎসকরা সার্বক্ষণিক নজরদারি করছেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর