আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
করোনায় দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকার পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৪৯৩, মোট মৃত্যু- ১০ জন।
১৮১

টিপু হত্যার প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানববন্ধন

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  


নিজস্ব প্রতিবেদকঃ- খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গায় গত ২৪ জুলাই শুক্রবার ভোররাতে উপজাতি তিন যুবক কর্তৃক প্রসুতি নারীর চিকিৎসার কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে নুর মোহাম্মদ টিপু নামের এক পল্লী চিকিৎসককে অপহরণের পর নির্মম ভাবে হত্যার ঘটনায় দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ মাটিরাঙ্গা উপজেলা ও পৌর শাখা। 

সোমবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ চত্বরের সামনের সড়কে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আলকাস আল মামুন ভূইয়া। এসময় অন্যান্যদের মধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদক আলমগীর কবির, যুগ্ন সাধারণ সম্পাদক আঃ মজিদ, এস এম মাসুম রানা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিমসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় পল্লী চিকিৎসক টিপুকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে সংগঠনটির নেতারা বলেন, এ হত্যাকাণ্ডের জন্য পাহাড়ে সন্ত্রাসের গডফাদার জেএসএস প্রধান সন্তু লারমা ও ইউপিডিএফ প্রধান প্রসীত বিকাশ খীসা দায়ি। আর কতো খুন-গুম হলে পাহাড়ে তাদের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ হবে এমন প্রশ্ন রেখে বক্তারা অবিলম্বে খুনী সন্তু লারমা ও প্রসীত বিকাশ খীসাকে আইনের আওতায় আনার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

এর আগে গত শুক্রবার (২৪ জুলাই) ভোর সাড়ে চারটার দিকে এক প্রসুতি নারীর অসুস্থতার কথা বলে নিজ বাড়ি থেকে তিনজন উপজাতি যুবক টিপুকে ডেকে নিয়ে নির্মমভাবে হত্যা করে। পরে বেলা দেড়টার দিকে উপজেলার সাপমারা ব্রীজের নিচে তার পা বাধা বিবস্ত্র মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দিলে বেলা আড়াইটার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
পার্বত্য চট্টগ্রাম বিভাগের পাঠকপ্রিয় খবর