ব্রেকিং:
করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় গণপরিবহন ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ
  • রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২২ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

সর্বশেষ:
কাপ্তাই নৌ-বাহিনী ঘরে ঘরে পৌঁছে দিল ত্রাণ সামগ্রী বাঘাইছড়িতে কাচালং নদীতে গোসল করতে নেমে এক পাহাড়ী মেয়ে নিখোঁজ কাপ্তাইয়ে ইউএনও এবং সেনাবাহিনীর গাড়ী দেখে পালিয়ে গেল দোকানীরা বাঘাইছড়িতে জীপ ও মোটরসাইকেল সংঘর্ষে নিহত ১, আহত ২ রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইনে ১৮৬ জনের মধ্যে ছাড়পত্র পেয়েছে ১১৯ জন, বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ৬৭ জন লংগদুতে প্রেমে ফাটলের জেরে ফাঁস দিলো কিশোরী
২৫৯

ট্রেনে বন্ধ হলো খোলা খাবার ও প্লাস্টিকের কাপ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২০  

ফাইল ফটো


ট্রেনে যাত্রীদের খোলা খাবার বিক্রি ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা পরিবেশন বন্ধ হচ্ছে আজ থেকে। গত মঙ্গলবার নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। তা আজ থেকে কার্যকর করা হচ্ছে।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম ডেইলি বাংলাদেশকে বলেন, ট্রেনে মানসম্মত খাদ্য পরিবেশন দেয়ার লক্ষ্যে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ৪টি সিদ্ধান্ত নেয়া হয়। এরমধ্যে সবেচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হলো ট্রেনে কোনো অবস্থাতেই যাত্রীদের কাছে খোলা খাবার ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা বিক্রি করা যাবে না।

তিনি জানান, এছাড়াও যেসব স্থান বা প্রতিষ্ঠান থেকে খাবার সংগ্রহ করে ক্যাটারিং সার্ভিস, সে সবের নাম ঠিকানা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাছে দাখিল করতে হবে। ওইসব কারখানা বা কিচেন পরিদর্শন করবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। পরিবেশ খারাপ পাওয়া গেলে জরিমানা, সিলগালাসহ উভয়কে শাস্তি দেয়া হবে।

আগামীকাল বুধবার থেকে যাত্রীদের খাবার পরিবেশন করার পর বাধ্যতামূলক রশিদ বা মেমো দিতে হবে। যাত্রী নিতে না চাইলেও জোর করে রশিদ ধরিয়ে দিতে হবে। সকল ইন্টারসিটি ট্রেনে ড্রেস কোড মেনে চলতে হবে। ট্রেনে হ্যান্ড গ্লাভস, ক্যাপ বাধ্যতামূলক। খাবার মোড়কবদ্ধ হতে হবে এবং চা, কফি ওয়ান টাইম কাগজের কাপে হতে হবে। প্লাস্টিকের কাপ বা সিরামিক সম্পূর্ণ ব্যবহার নিষিদ্ধ থাকবে বলে জানান মো. রেজাউল করিম।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর