• বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৪ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
মুষলধারে বৃষ্টি, কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের আশংকা করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার ‘নগদ অর্থ সহায়তা’ প্রদান করোনা রোগী সনাক্ত হওয়ায় কাপ্তাই পানি বিদ্যুৎ কেন্দ্র এলাকা লকডাউন লংগদুতে স্বাস্থ্য কমপ্লেক্সের ফার্মাসিস্ট করোনা পজেটিভ কাউখালীতে করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের খোঁজ নিলেন ইউএনও
৪৩

ত্রাণ কার্যক্রমের খোঁজখবর নিলেন আ.লীগের কেন্দ্রীয় নেতারা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

আওয়ামী লীগ লোগো


দেশের এই সংকটকালে দেশব্যাপী দলীয় নেতাকর্মীদের কাছ থেকে ত্রাণ কার্যক্রমের খোঁজখবর নিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এ সময় তারা লাইভ ভিডিওতে নেতাকর্মীদের প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেন।

মঙ্গলবার আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে এক বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক অংশগ্রহণ করেন। 

বৈঠকে তারা জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতি লীগ, যুব মহিলা লীগ, মহিলা আওয়ামী লীগ সহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে করোনাভাইরাস, ত্রাণ কার্যক্রম ও ধান কাটার সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন, এবং দলীয় উদ্যোগে ত্রাণ বিতরণ কার্যক্রমের খোঁজখবর নেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বিক নির্দেশনা সংশ্লিষ্ট নেতাদের কাছে পৌঁছে দেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ডেইলি বাংলাদেশকে বলেন, আমাদের সভাপতির নির্দেশে সারাদেশে করোনার পরিস্থিতির খোঁজখবর নেয়া হয়েছে। সেইসঙ্গে ত্রাণ কার্যক্রমের বিষয় জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকদের বিভিন্ন দিকনির্দেশনাও দেয়া হয়েছে।

বৈঠক সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ডেইলি বাংলাদেশকে বলেন, আমরা জেলা আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতৃবৃন্দের কাছে দেশব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম সম্পর্কে খোঁজখবর নিয়েছি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনা অনুসারে ত্রাণ বিতরণের নির্দেশনা প্রদান করেছি। একই সঙ্গে অসহায় ও দুস্থ মানুষের তালিকা সম্পর্কে খোঁজখবর নিয়েছি এবং তৃণমূল নেতাকর্মীদের করোনা পরিস্থিতিতে দুস্থ মানুষের পাশে থাকার জন্য উদ্বুদ্ধ করতে বলেছি। আমরা তাদের কাছ থেকে তালিকা সংগ্রহ করে প্রয়োজনে দলীয়ভাবে তাদের পাশে কীভাবে আরো বেশি থাকা যায় সে বিষয়ে আলোচনা করেছি। আমরা আগামীতে নিয়মিত বৈঠক করে সার্বিক পরিস্থিতি মোকাবেলায় কাজ করব।

বৈঠক সম্পর্কে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক বলেন, দেশব্যাপী জেলা ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে আমরা কথা বলে সার্বিক বিষয়ে খোঁজখবর নিয়েছি এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা তাদের কাছে পৌঁছে দিয়েছি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর