ব্রেকিং:
রাঙামাটিতে নতুন করে আরো ১ নার্স করোনায় আক্রান্ত, এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ৬১ জন এসএসসি: রাঙামাটিতে পাশের হার ৭৬.৮৭%, জিপিএ ৫ পেয়েছে ১৪৩ জন
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
বাঘাইছড়িতে নিষেধাজ্ঞা অমান্য করে চলছে ডিমওয়ালা মা মাছ ধরার মহোৎসব রাইখালীতে আরও ১ হাজার পরিবার পেল প্রধানমন্ত্রীর বিশেষ উপহার কাপ্তাইয়ের রাইখালীতে করোনা উপসর্গ নিয়ে এক নার্সের মৃত্যু লংগদুতে উপ-সহকারী মেডিকেল অফিসার করোনা পজেটিভ রাঙামাটিতে ৬০ লিটার চোলাই মদ সহ আটক ২ কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত রাঁধুনী করোনায় আক্রান্ত
১৮৬

ত্রাণ দিতে গিয়ে জমায়েত না করার আহ্বান সেতুমন্ত্রীর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  

ফাইল ছবি


ত্রাণ দিতে গিয়ে জমায়েত না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, লক্ষ্য রাখতে হবে ত্রাণসামগ্রী বিতরণ করতে গিয়ে আমরা যেন অধিকতর জমায়েত না হই। বিপজ্জনক পথ বেছে না নেই। প্রশাসন ও আইন প্রয়োগকারী সংস্থাকে দায়িত্ব পালনে সাহায্য করতে হবে। 

শনিবার তার সরকারি বাসভবনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, সুদিনের প্রত্যাশায় আজকের সাময়িক কষ্ট-ত্যাগ মেনে চলতে হবে। দেশবাসী যেন মেনে চলে, তাদের নিজেদের ভালোর জন্য। সুদিনের আশায় আমরা সাময়িক ত্যাগ স্বীকার করব। আমরা অনেকের তুলনায় এখনো ভালো আছি। হয়তো অচিরেই আমাদের দেশের অবস্থা আরো ভালো হবে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সারাবিশ্বে করনো পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করেছে। এ পর্যন্ত বিশ্বে ১১ লাখ মানুষ আক্রান্ত হয়েছে এই করোনাভাইরাসে। মারা গেছেন ৫৭ হাজার মানুষ। আমাদের দেশ তুলনামূলকভাবে অনেক ভালো আছে। ইতালি, স্পেন, যুক্তরাষ্ট্র, ফ্রান্সের মতো দেশে যে ভয়াবহ অবস্থা সেই তুলনায় আল্লাহর রহমতে আমরা অনেক ভালো আছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১টি নির্দেশনা মেনে আমরা সবাই এক যোগে এই অদৃশ্য শত্রুর মোকাবিলা করে চলছি। ঘরে আমরা সুরক্ষা সামগ্রী নিয়ে সুরক্ষিত থাকবো, এই অদৃশ্য শত্রুকে ঘরে ঘরে মোকাবিলা করতে হবে। ঘরে ঘরে সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্গ গড়ে তুলতে হবে। কোনো অবস্থাতেই শঙ্কিত হওয়া চলবে না। আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।

তিনি আরো বলেন, দেশের জনগণ, যাত্রীসাধারণ, পরিবহন মালিক ও শ্রমিক সংগঠনসহ সবার অবগতির জন্য জানাচ্ছি, এরইমধ্যে ২৬ মার্চ হতে ৪ এপ্রিল পর্যন্ত সরকার সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ঘোষণা করেছিল। আপনারা জানেন, সরকার আগামী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করেছে। এর ধারাবাহিকতায় জনস্বার্থ বিবেচনা করে ১১ এপ্রিল পর্যন্ত সরকার ঘোষিত যানবাহনও বন্ধ রাখার অনুরোধ করছি।

ওবায়দুল কাদের বলেন, সাধারণ ছুটির মধ্যে যানবাহনের ফিটনেস, ড্রাইভিং লাইসেন্স উত্তীর্ণ হলে জরিমানা ছাড়াই নির্ধারিত ফি ও কর দিয়ে ৩১ জুন পর্যন্ত ফিটনেস নবায়ন ও লাইসেন্স আবেদনের সুযোগ দেয়া হয়েছে। সবাইকে এসব নির্দেশনা মেনে চলার আহ্বান করেন তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর