আলোকিত রাঙামাটি
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৬ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৬৮, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

দুই দিনে ২২০ কিলোমিটার পাড়ি দিল সাইক্লিস্টরা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০  


রাঙামাটির সাজেক থেকে বান্দরবানের থানচি ৩০০ কিলোমিটার তিন দিনব্যাপী ‘বঙ্গবন্ধু ট্যুর ডি সিএইচটি বাইক মাউন্টেন প্রতিযোগিতা’ শেষ হবে বুধবার (৩০ ডিসেম্বর)। 

বান্দরবান স্টেডিয়াম থেকে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠ পর্যন্ত শেষ দিনে ৮০ কিলোমিটার পাহাড়ি পথ পাড়ি দিয়ে শেষ হবে তিন দিনের এই আনুষ্ঠানিকতা। এর আগে দুই দিনে সাজেক থেকে রাঙামাটি পর্যন্ত ১৩০ কিলোমিটার ও রাঙামাটি থেকে বান্দরবান পর্যন্ত ৯০ কিলোমিটার পাহাড়ি পথ সাইকেলিং করে পাড়ি দিয়েছে সাইক্লিস্টরা।

মঙ্গলবার সকাল আটটায় রাঙামাটি চিংহ্লামং চৌধুরী মারী স্টেডিয়ামে বান্দরবানের উদ্দেশে দ্বিতীয় দিনের ৯০ কিলোমিটারের যাত্রার শুভারম্ভ হয়। 

এর আগে সোমবার (২৮ ডিসেম্বর) সকালে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকের রুইলুই সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তিন দিনের মাউন্টেন বাইক প্রতিযোগিতা উদ্বোধন ঘোষণা করেন তথ্য মন্ত্রী ড. হাসান মাহমুদ।

বুধবার (৩০ ডিসেম্বর) বিকেল তিনটায় থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

আয়োজকরা জানায়, ১০০ সাইক্লিস্টস তিনদিনে ৩০০ কিলোমিটার পাহাড়ি পথ পাড়ি দেয়ার পর শেষদিন সমাপনী অনুষ্ঠানে চ্যাম্পিয়নকে ৩ লাখ টাকা, প্রথম রানারআপকে ২ লাখ টাকা, দ্বিতীয় রানারআপকে ১ লাখ টাকা, বিশেষ পুরস্কার হিসেবে দেড় লাখ টাকার পুরস্কার বিতরণ করা হবে। 

এছাড়া সফল প্রতিযোগিদের সকলকে সনদপত্র, মেডেল, ক্রেস্ট প্রদান করা হবে। এই আয়োজনে তিন পার্বত্য জেলা থেকে ৪৫ জন এবং দেশের অন্যান্য জেলা থেকে ৫৫ জনসহ সর্বমোট ১০০ জন ক্রীড়াপ্রেমী সাইক্লিস্টস অংশগ্রহণ করেছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি