আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
ভারত-বাংলাদেশ সীমান্তে ৩০ টি অত্যাধুনিক একে-৪৭ অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ সহ আটক ৩
  • বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||

  • আশ্বিন ১৬ ১৪২৭

  • || ১২ সফর ১৪৪২

সর্বশেষ:
সারাদেশে ধর্ষণ-নির্যাতন বন্ধ এবং অপরাধীদের শাস্তির দাবীতে রাঙামাটিতে স্বেচ্ছাসেবীদের মানববন্ধন রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ৯০০, মোট সুস্থ- ৮৫০, মোট মৃত্যু- ১৩ জন।
৮০৯

দুই মিনিটে ঘরে বসেই সোনালী ব্যাংকের একাউন্ট

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ জুন ২০২০  

প্রতীকী ছবি


সোনালী ব্যাংক লিমিটেডে অ্যাকাউন্ট খোলার জন্য এখন আর সরাসরি ব্যাংকে যেতে হবে না। মুঠোফোন অ্যাপ্লিকেশনের মাধ্যমে দুই মিনিটে ঘরে বসেই খোলা যাবে অ্যাকাউন্ট। আজ বুধবার এক অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ‘সোনালী ই-সেবা’ নামের ওই সেবার উদ্বোধন করেন সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।

বুধবার বেলা তিনটার দিকে ভিডিও কনফারেন্সিং প্ল্যাটফর্ম জুম-এ এক অনলাইন অনুষ্ঠানের আয়োজন করে সোনালী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধান।

প্রধান অতিথির বক্তব্যে আইসিটি প্রতিমন্ত্রী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১১ বছর আগে যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন, তখন মনে হতো এটা অলীক কল্পনা। কিন্তু আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এখন তা দৃশ্যমান। সরকারের প্রায় ৬০০ রকম সেবা এখন অনলাইনে আমরা প্রযুক্তির মাধ্যমে দিতে পেরেছি। ২০২১ সালের মধ্যে বর্তমান সরকার ২ হাজার ৮০০ ধরনের সেবা ডিজিটালাইজেশনের আওতায় আনবে।’

প্রতিমন্ত্রী বলেন, সোনালী ব্যাংক বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত সবচেয়ে বড় ব্যাংক। সোনালী ই–সেবা অ্যাপ্লিকেশন নিজস্ব ব্যবস্থাপনায় করতে পারা প্রশংসার দাবি রাখে।
ব্যবস্থাপনা পরিচালক মো. আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী।

চেয়ারম্যান বলেন, বিভিন্ন ধরনের ভাতাসহ নানা ধরনের সেবা নিতে আসা মানুষের যে ভিড়, তাতে ব্যাংকে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না। তাই পরিচালনা পর্ষদ অনলাইনে অ্যাকাউন্ট খোলার সিদ্ধান্ত নেয়। এ ক্ষেত্রে সোনালী ই-সেবা অ্যাপ্লিকেশনটি ব্যাংকটির নিজস্ব জনবল ও ব্যবস্থাপনায় তৈরি করেছে। সোনালী ব্যাংক লিমিটেডকে ডিজিটালাইজেশনের আওতায় নিয়ে আসার ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বলেন, ‘আমরা সোনালী ব্যাংকের ডিজিটালাইজেশনের যেসব উদ্যোগ নিচ্ছি, তা অচিরেই দৃশ্যমান হবে।’

দুই মিনিটে অ্যাকাউন্ট খোলার জন্য গুগল প্লে-স্টোরে গিয়ে সোনালী ই–সেবা নামে অ্যাপটি ডাউনলোড করতে হবে। এরপর অ্যাকাউন্ট খুলতে ইচ্ছুক ব্যক্তি নির্দেশনামতো মুঠোফোন নম্বর দেবেন। নম্বরটি ভেরিফিকেশনের পর গ্রাহকের ছবি ও জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মতারিখ লিখতে হবে। এভাবে অ্যাপের নির্দেশনামতো দুই মিনিটে খোলা যাবে অ্যাকাউন্ট।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর