আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটির বিলাইছড়িতে আগ্নেয়াস্ত্রসহ ৭ সন্ত্রাসী গ্রেপ্তার
  • সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৩ জমাদিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ১১ জন করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত- ১১৮৪, মোট সুস্থ- ১১১৪, মোট মৃত্যু- ১৬ জন।
১২৫

দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার সমালোচনা হওয়া উচিত: হাছান মাহমুদ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২০  

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও  তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের বিরুদ্ধে সমালোচনা থাকবে, বিতর্ক থাকবে। কিন্তু বিতর্ক-সমালোচনা এমন হওয়া উচিত যা দেশকে এগিয়ে নিয়ে যাবে। 

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে, প্রগতিশীল ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৪০ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য  তিনি এসব  কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি ক্রমাগতভাবে সরকারের বিরুদ্ধে বিষোদগার করে যাচ্ছে। তাদের এই বিষোদগার ও নেতিবাচক রাজনীতির জন্য জনগণ থেকে বিছিন্ন হয়ে গেছে। তাই নেতিবাচক রাজনীতির থেকে বিএনপি বেরিয়ে আসার আহবান করেন তিনি।

তিনি বলেন, নির্বাচন কমিশন নিয়ে ৪২ জনের বিবৃতির খসড়া তৈরি করেছে  বিএনপি। দেশের যে ৪২জন বিশিষ্ট ব্যক্তি নির্বাচন কমিশনের ব্যাপারে একটা বিবৃতি দিয়েছেন, এই বিশিষ্ট ব্যক্তিদের তাদের প্রতি যথাযথ সম্মান রেখেই বলতে চাই, তারা সবাই বিএনপি ঘরানার হিসেবে পরিচিত। তাদের কেউ কেউ বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা পদেও আছেন এবং তারা প্রতিনিয়ত নানাভাবে সরকারের বিরুদ্ধে বলে আসছেন। ব্যতিক্রমটা হচ্ছে গতকাল ৪২ জন একসাথে হয়েছেন। অবশ্য বিবৃতিটা বিএনপি অফিস থেকে ড্রাফট করে দেয়া হয়েছে। সুতরাং তারা বিএনপিরই প্রতিধ্বনি করেছেন।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন,নির্বাচন কমিশন নিয়ে কোনো প্রশ্ন থাকলে অবশ্যই সেটি নিয়ে আলোচনা হতেই পারে। কিন্তু  যে ভাষায় তারা বিবৃতি দিয়েছেন এবং মানুষের দৃষ্টি অন্যদিকে নেবার চেষ্টা চালিয়েছেন।  

হাছান মাহমুদ আরো বলেন, আজকে দেশ এগিয়ে যাচ্ছে, আমরা একটি বহুমাত্রিক সমাজে বসবাস করি। এখানে বিতর্ক থাকবে, সমালোচনা থাকবে, কিন্তু বিতর্ক-সমালোচনা এমন হওয়া উচিত যা দেশকে এগিয়ে নিয়ে যাবে। সরকার যেহেতু দায়িত্বে, সেখানে সরকারের সমালোচনা হতেই পারে।
 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর