ব্রেকিং:
রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ২২ জন, এ নিয়ে মোট আক্রান্ত ৪১৮
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৬ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
করোনা সংকট মোকাবিলায় লংগদুতে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ কাউখালীতে ১৬ কেজি গাঁজা সহ আটক ১ বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে বাঘাইছড়িতে শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে গাছের চারা ও নগদ অর্থ বিতরণ কাপ্তাইয়ে করোনা ফোকাল পারসন ডাঃ রনিসহ আরো ২ জনের করোনা পজেটিভ
২২৭

দেশকে জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১ জুন ২০২০  

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ফাইল ছবি


করোনা সংক্রমণ ও মৃতের হার অনুযায়ী সারাদেশকে রেড, গ্রিন ও ইয়েলো (লাল, সবুজ ও হলুদ) জোনে ভাগ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

সোমবার সচিবালয়ে করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে করনীয় সংক্রান্ত সমন্বয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, জোনে ভাগ করার পর বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

করোনাভাইরাস ঢাকা, নারায়াণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে জানিয়ে জাহিদ মালেক বলেন, বাংলাদেশের অধিকাংশ জেলা ও উপজেলা এখনো ভালো আছে। আমরা সেটা ভালো রাখতে চাই। আজ এ সভা সেটা রাখতেই করা হয়েছে। গত পরশুদিন প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বিশেষজ্ঞ টিম নিয়ে দেখা করেছি। সেখানে প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে বিস্তারিত আলাপ হয়েছে। প্রধানমন্ত্রীর দেয়া পরামর্শ নিয়েও বিস্তারিত আলোচনা হয়েছে। 

এখন একটা পরিকল্পনা তৈরি করা হবে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সেটা নিয়ে নীতিগতভাবে এখানে আলোচনা হয়ে গেছে। আমরা এখন সুনিদিষ্ট পরিকল্পনা দিয়ে দেব। তখন মেয়র, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয়- সবাই মিলে বাস্তবায়ন করার চেষ্টা করব। 

জোন কিভাবে করা হবে জানতে চাইলে তিনি বলেন, আমাদের পরিকল্পনা এখন পর্যন্ত এটাই। এখন বিশেষজ্ঞরা তারা কিভাবে বাস্তবায়ন করবে বা জোনিং করবে, সেটা তারা জানে। 

এলাকা ভিত্তিক লকডাউনের কোনো সিদ্ধান্ত হয়েছে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী বলেন, জোনের মাধ্যমেই সব করা হবে। যেখানে বেশি সংক্রমিত হবে সেখানে কয়েকদিনের জন্য বন্ধ রাখা হবে। তবে বিশেষজ্ঞরা যেভাবে পরামর্শ দেবে, সেভাবেই আমরা কাজ করব।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর