আলোকিত রাঙামাটি
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ২ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১০৪০, মোট সুস্থ- ৯৪১, মোট মৃত্যু- ১৫ জন।
৯৬৪

দেশের কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত?

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১২ এপ্রিল ২০২০  

ফাইল ফটো


প্রাণঘাতী করোনাভাইরাসে দেশে গতকাল শনিবার দুপুর পর্যন্ত মোট ৪৮২ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের তালিকায় শীর্ষে রয়েছে ঢাকা।

শুধুমাত্র ঢাকা মহানগরীতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২৫১ জন আর ঢাকা মহানগরীর বাইরে ঢাকা জেলায় রয়েছে ১৯ জন।

এর বাইরে গাজীপুর ১২, কিশোরগঞ্জ ১০, মাদারীপুর ১৩, মানিকগঞ্জ ৫, কেরানীগঞ্জ ১, নারায়ণগঞ্জ ৮৩, মুন্সিগঞ্জ ১১, নরসিংদী ৪, রাজবাড়ী ৬, টাঙ্গাইল ২, শরীয়তপুর ১, গোপালগঞ্জ ২, চট্টগ্রাম ৮, কক্সবাজার ১, কুমিল্লা ৮, ব্রাহ্মণবাড়িয়া ৪, চাঁদপুর ৪, মৌলভীবাজার ১, হবিগঞ্জ ১, সিলেট ১, রংপুর ২, গাইবান্ধা ৫, নীলফামারী ২, চুয়াডাঙ্গা ১, ময়মনসিংহ ৫, জামালপুর ৩, শেরপুর ২, বরগুনা ১ এবং পটুয়াখালীতে একজন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। বিশ্বের প্রায় ২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। এখন পর্যন্ত এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ লাখ ৮০ হাজার ৩১৮ জন এবং মারা গেছেন এক লাখ ৮ হাজার ৮২৭ জন। অপরদিকে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন চার লাখ ৪ হাজার ৩১ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। করোনার বিস্তাররোধে দেশের সব স্কুল-কলেজ বিশ্ববিদ্যালয় এবং সব প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। 

বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব বিপণিবিতান। বন্ধ করে দেয়া হয়েছে আদালতও। এমনকি একাধিক এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। বন্ধ করে দেয়া হয়েছে বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। এ কার্যক্রমে স্থানীয় প্রশাসনকে সহায়তার জন্য দেশের সব জেলায় মোতায়েন করা হয়েছে সশস্ত্র বাহিনী।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর