আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
করোনায় দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকার পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৪৯৩, মোট মৃত্যু- ১০ জন।
১৭৩

দেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে অনলাইন সুন্দরী প্রতিযোগিতা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ জুলাই ২০২০  

প্রতীকী ছবি


প্রথমবারের মতো মিস আর্থে অংশগ্রহণ করতে যাচ্ছে বাংলাদেশ। এই আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতা সম্পূর্ণভাবে অনলাইনে অনুষ্ঠিত হতে যাচ্ছে।  বাংলাদেশি কনসালটেন্সি প্রতিষ্ঠান ট্রিপল নাইন গ্লোবাল এ প্রতিযোগিতার আয়োজন করছে।

এ প্রতিযোগিতার রেজিস্ট্রেশন ২৫ জুলাই থেকে শুরু হয়েছে, চলবে ১৮ আগস্ট পর্যন্ত। মূল প্রতিযোগিতা শুরু হবে ২২ আগস্ট থেকে, শেষ হবে ৪ অক্টোবর।  মূল আন্তর্জাতিক পর্ব শুরু হবে ২২ অক্টোবর থেকে ফিলিপাইনের ম্যানিলা শহরে। শেষ হবে ডিসেম্বরে। 

যে সব নারী অব্যবহৃত প্লাস্টিক, কাপড়, ই-ওয়েস্ট, মেটাল, পেপার ও অর্গানিক ওয়েস্ট দিয়ে আবার নতুন পণ্য তৈরি করতে পারে তারা এই প্রতিযোগিতায় বিশেষভাবে গুরুত্ব পাবেন। এছাড়া প্রত্যেক প্রতিযোগী পাচ্ছেন একটি নিশ্চিত উপহার এবং টপ ১৬ জন বিজয়ী পাচ্ছেন আকর্ষণীয় পুরস্কার। পাশাপাশি প্রায় ১০০০ সৃজনশীল প্রতিযোগীকে নারী উদ্যোক্তা হিসেবে তুলে ধরা হবে। 

মিস আর্থ বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর নায়লা নোমান বারী বলেন, আমরা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ‘সুপার গার্ল’ নামে ডাকছি। প্রত্যেকটি পরিবারে একটি করে সুপার গার্ল আছে। যাদের সৌখিনতাই হয়ে উঠতে পারে পরিবারের দুঃসময়য়ের কান্ডারি। আমরা রি-ইউজ ও রি-সাইকেল পণ্য ব্যবহারে জনগণকে সচেতন করে তুলতে সোশ্যাল মিডিয়ার ইতিবাচক ব্যবহার করতে চাই। 

মিস আর্থ একটি আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগিতা, যা ২০ বছর ধরে প্রায় ৯৪টি দেশে অনুষ্ঠিত হয়ে আসছে। এই প্রতিযোগিতা নারীর বাহ্যিক চাকচিক্যের চেয়ে বুদ্ধি–বিবেকের সৌন্দর্যকে প্রাধান্য দিয়ে থাকে। 

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর