আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটি মেডিকেল কলেজে পিসি আর ল্যাবের বিদ্যুৎ লাইনের সংস্কার কাজের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই শ্রমিকের মৃত্যু
  • বুধবার   ১৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩১ ১৪২৭

  • || ২৩ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটিতে নব নির্মিত ডরমেটরী ভবন উদ্বোধন করলেন বৃষ কেতু চাকমা কাপ্তাইয়ের ১১ শিল্পী পেল সংস্কৃতি মন্ত্রনালয়ের আর্থিক অনুদান কাপ্তাইয়ে করোনা আক্রান্তের হার কমেছে, সুস্থ ৭৬ জন রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ৯ জন, মোট আক্রান্ত ৪৫১ দীঘিনালা বেইলী ব্রিজ সংস্কার প্রয়োজনে ২ দিন বন্ধ থাকবে বাঘাইছড়ি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ
১২৪৩

নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে: দীপংকর তালুকদার এমপি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৫ জুন ২০২০  


রাঙ্গামাটি সদর প্রতিনিধিঃ- রাঙামাটিতে কৃষকলীগের বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৫ জুন) সকালে রাঙামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

রাঙামাটি ষ্টেডিয়াম চত্বরে একটি বকুল ফুলে চারা লাগিয়ে তিনি কর্মসূচীর শুভ সূচনা করেন। আর এই কর্মসূচীর অংশ হিসাবে মারী স্টেডিয়াম এলাকায় প্রায় শতাধিক ফলজ, বনজ, ঔষধী ও বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপণ করা হয়।

রাঙামাটি কৃষকলীগের সভাপতি মোঃ জাহিদ আক্তারের সভাপতিত্বে বৃক্ষরোপণ কর্মসূচীর অনুষ্ঠানে রাঙামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, রাঙামাটি জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, সহ-সভাপতি ও জেলা পরিষদ সদস্য শান্তনা চাকমা, সহ-সভাপতি মাকসুদুর রহমান, সহ-সভাপতি নিশিত তালুকদার, কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, প্রচার সম্পাদক অরুন ধর, বন বিষয়ক সম্পাদক মোঃ সারোয়ার, মৎস্যজীবি লীগের সভাপতি উদয়ন বড়ুয়াসহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপন কর্মসূচী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেন, সবুজের ছায়ায় হোক আগামীর সুন্দর পৃথিবী। বিশ্ব জলবায়ু পরিবর্তনের কারণে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ অনেকখানি ঝুঁকিতে রয়েছে। সিডর, আইলা, রোয়ানু ও আম্ফানের মতো ঘূর্ণি ঝড়ের কবলে পড়ে দিন দিন দেশের বৃক্ষ জগত ক্রমেই ধ্বংস হয়ে যাচ্ছে। তাই এই মুহূর্তে প্রকৃতিকে বাঁচাতে চাই বৃক্ষের সমাবেশ ও বৃক্ষরোপণ।

তিনি আরো বলেন, বাড়ির আঙিনা থেকে শুরু করে সবখানেই গাছের অবাধ বিচরণ বাঁচিয়ে রাখতে পারে সবাইকে। নির্মল বাতাস দীর্ঘায়ু করতে পারে মানুষকে। তাই জন সচেতনতা বাড়াতে এই ধরনের উদ্যোগ আরো বেশি করে নিতে হবে। নানান ধরনের ফলজ, বনজ গাছের চারা রোপণের মাধ্যমে সবাইকে গাছ লাগাতে উৎসাহিত করতে হবে। বৃক্ষরোপণ কর্মসূচির মাধ্যমে আমাদের এই পৃথিবীকে বাসযোগ্য করার জন্য সবুজের ছায়া বাড়ানোর চেষ্টা চালিয়ে যেতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।

রাঙামাটি কৃষকলীগের সভাপতি মোঃ জাহিদ আক্তার বলেন, বৃক্ষরোপণ কর্মসূচীতে সবাইকে এগিয়ে আসতে হবে। আমরা চাই জলবায়ু পরিবর্তন কমিয়ে নিয়ে আসতে। তাই এই কার্যক্রমের অংশ হিসেবে রাঙামাটি ১০ উপজেলায় কৃষকলীগের পক্ষ থেকে মোট ১ হাজার বিভিন্ন জাতের চারা গাছ রোপণের কর্মসূচীর পালন করা হবে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর