আলোকিত রাঙামাটি
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৭, মোট মৃত্যু- ১৪ জন।
১৪৮৯

পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের চাঁদা দেয়া বন্ধ করতে হবে: দীপংকর

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেছেন, পাহাড়ে যারা ব্যবসা করছেন তারা যেন সন্ত্রাসীদের কোন রকম চাঁদা না দেয় সেই বিষয়টি সবাইকে নিশ্চিত করতে হবে। পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসীরা ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা আদায় করে। এসব চাঁদাবাজ ও সন্ত্রাসীদের চাঁদা দেয়া বন্ধ করতে হবে। চাঁদাবাজ ও সন্ত্রাসীরা যাতে মানুষকে জিম্মি করতে না পারে সেজন্য সন্ত্রাসীদের ব্যাপারে ব্যবস্থা নিতে সেনাবাহিনী ও পুলিশ প্রশাসনকে সহযোগিতা করতে হবে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) সকালে রাঙামাটি শহরের পর্যটন কমপ্লেক্সের প্রবেশ মুখে রাঙামাটি টিম্বার এন্ড ফার্নিচার গ্যালারির উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

শোরুমের স্বত্তাধিকারি ও রাঙামাটি জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, রাঙামাটি পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান প্রমূখ।

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, এক সময় ব্যবসা করা ছিল অনেক কঠিন বিষয়। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পরই পাহাড়ে ব্যবসা বানিজ্যে করতে যে সব জটিলতা ছিল তা কেটে গেছে। আওয়ামী লীগ সরকার সাধারণ মানুষসহ সকল ব্যবসায়ীদের কল্যাণে কাজ করে থাকে।

তিনি বলেন, ১৯৯১ সালে আমি এমপি হওয়ার পর সাধারণ ব্যবসায়ীরা যাতে নিরাপদে তাদের ব্যবসা করতে পারে এই জন্য চেষ্টা শুরু করি, তবে সে সময় এমপি হলে ও সরকারে ছিল বিএনপি তাই জোড়ালো ভাবে কাজ করা সম্ভব হয়নি। তবে ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে পাহাড়ে ব্যবসা বানিজ্যের যে সমস্যা ছিল তা সমাধান করতে আমরা সক্ষম হই।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর