আলোকিত রাঙামাটি
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১১ ১৪২৭

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৭, মোট সুস্থ- ৮৮৭, মোট মৃত্যু- ১৪ জন।
৩০০৭

পাহাড়ের তিন অভিভাবকের রুদ্ধদ্বার বৈঠক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ সেপ্টেম্বর ২০২০  


শেখ ইমতিয়াজ কামাল ইমন, রাঙামাটিঃ- পাহাড়ের তিন অভিভাবকের রুদ্ধদ্বার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আগামী ১ মাসের মধ্যে পার্বত্য চট্টগ্রাম তিন জেলা পরিষদ ও মার্চ ২০২১ সালের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের পরিবর্তন আসতে পারে বলে দায়িত্বশীল একটি সুত্র জানিয়েছেন। বান্দরবান জেলা পরিষদের পরিবর্তন বেশী না হলেও রাঙামাটি ও খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান সহ বেশ কিছু সদস্যও পরিবর্তন আসতে পারে বলে জানান সুত্রটি।

গত সোমবার রাতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুরের ঢাকাস্থ বাস ভবনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী ও বান্দরবানের সংসদ সদস্য বীর বাহাদুর এমপি, খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি এবং শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির বৈঠকে এই বিষয় গুলো আলোচনা হয়েছে।

সুত্র জানায়, বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান পার্বত্য জেলার জেলা পরিষদ গুলোর মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নতুন পরিষদ গঠনের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার চুক্তির মেয়াদ আগামী ফেব্রুয়ারী ২০২১ সালে মেয়াদ শেষ হওয়ার কথা রয়েছে। সরকারের চুক্তি শেষ হওয়ার সাথে সাথে এই পরিষদে কে চেয়ারম্যান হবে তা নিয়েও বৈঠকে আলোচনা করা হয় বলে সুত্র জানান।

ইতিমধ্যে তিন পার্বত্য জেলা পরিষদ গুলোর চেয়ারম্যান ও সদস্য হওয়ার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা বাড়ছে। তিন নেতার কাছে ইতিমধ্যে আওয়ামী লীগের সম্ভাব্য নেতারা তাদের বায়োডাটা জমা দিয়েছে।

এখন শুধু সময়ের আশা হচ্ছে কবে নাগাদ তিন জেলা পরিষদের পরিবর্তনের ফ্যাক্স আসে সেই দিকে তাকিয়ে আছে তিন জেলার মানুষ। অপরদিকে সুবিধাবাদী নেতাকর্মীরা ইতিমধ্যে ফুলের তোড়া রেডি করে বসে আছে কে চেয়ারম্যান কে সদস্য হয় সেই আসা নিয়ে। ফ্যাক্স আসার সাথে সাথে ফুলের তোড়া নিয়ে দেখা যাবে কার আগে কে শুভেচ্ছা জানাবে সেই প্রতিযোগিতা।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
পার্বত্য চট্টগ্রাম বিভাগের পাঠকপ্রিয় খবর