আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটি জেলায় নতুন করে করোনায় আক্রান্ত ৯ জন, মোট আক্রান্ত ৪৫১
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ৩০ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

সর্বশেষ:
কাপ্তাইয়ে দুস্থ মহিলাদের মাঝে জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ বাঘাইছড়িতে পাহাড়ধসে উপজেলা সদরের সাথে খেদারমারা ইউনিয়নের সড়ক যোগাযোগ বন্ধ কাপ্তাইয়ে দুদকের বির্তক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ সেলাই মেশিন, বাদ্যযন্ত্র ও নগদ অর্থ বিতরণ করলো দীপংকর তালুকদার করোনা জয় করে কাজে যোগ দিলেন কাপ্তাই থানার ওসি নাসির রাঙামাটিতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো জেলা প্রশাসন
১৭৪৭

পাহাড়ের শিক্ষার আলো ছড়াতে সরকার বদ্ধপরিকর: দীপংকর তালুকদার এমপি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পাহাড়ের শিক্ষার আলো ছড়াতে ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল শিক্ষা বিস্তারে সরকার বদ্ধপরিকর বলে মন্তব্য করেছেন, রাঙামাটি সংসদ সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, বর্তমান সরকার উচ্চ শিক্ষা বিস্তারের জন্য রাঙামাটিতে বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপন করে শিক্ষার দ্বার উন্মোচন করেছেন। এতে করে উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে এখানকার বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীরা।

সোমবার (২৭ জানুয়ারি) সকালে রাঙামাটির দূর্গম লংগদু উপজেলার মাইনীমুখ মডেল হাই স্কুলে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় দোয়া মাহফিল, নবীন বরণ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তবে দীপংকর তালুকদার এমপি এসব কথা বলেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হাজী ফয়জুল আজিম এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ কামাল উদ্দিন, রাঙামাটি জেলা পরিষদের মনোয়ারা আক্তার জাহান হক, স্মৃতি বিকাশ ত্রিপুরা, লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায়, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি শাখাওয়াত হোসেন রুবেল প্রমুখ। 

এ সময় গণ্যমান্য ব্যাক্তিগণ, অভিভাবক ও ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

রাঙামাটি সংসদ সদস্য ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, স্থানীয় রাজনৈতিক দল পাহাড়ে উন্নয়ন হোক তা চায় না। তাই এই কারণে তারা প্রতিটি উন্নয়ন কাজে বাঁধা সৃষ্টির পাঁয়তারা চালায়। এখানে বসবাসরত প্রতিটি মানুষ আজ অবৈধ অস্ত্র ও চাঁদাবাজদের কাছে জিম্মি। এখানে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করতে গিয়েও শতবাঁধার প্রতিকুলতা পেরিয়ে আজ এখানে সকল সম্প্রদায়ের ছাত্র-ছাত্রীরা উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছে। তাই পাহাড়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সকলকে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় রাখার আহবান জানান।

পরে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, দোয়া মাহফিল ও স্কুলে ছাত্র-ছাত্রীদের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর