ব্রেকিং:
রাঙামাটির কাপ্তাই উপজেলাতে নতুন করে করোনায় আক্রান্ত ১ জন, মোট আক্রান্ত ৬৯ জন
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
পাহাড়ের প্রতিটি ক্ষেত্রে উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান রয়েছে: দীপংকর তালুকদার রাঙামাটিতে ঝুঁকিপূর্ণ এলাকায় সর্তকতামূলক সাইনবোর্ড ও লিফলেট বিতরণ নানিয়ারচরে অসহায় ও কর্মহীন পরিবারের মাঝে ত্রাণের চাল বিতরণ রাজস্থলীতে ৫০ শিক্ষার্থীদের মাঝে স্কুল ড্রেস বিতরণ প্রশংসনীয় ব্যতিক্রমী উদ্যোগঃ কাপ্তাই-চট্টগ্রাম সড়কে স্বয়ংক্রিয় জীবাণুনাশক ট্যানেল স্থাপন
১০৬

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

আমি মো মামুনুর রশিদ মামুন চেয়ারম্যান, ৪ নং ভুষনছড়া ইউনিয়ন পরিষদ।
আজ ১ই এপ্রিল ২০২০ আলোকিত রাঙ্গামাটি পত্রিকার মাধ্যমে প্রকাশিত আমার বিরুদ্ধে ত্রান বিতরনে অনিয়ম সুত্রে প্রকাশিত সংবাদটির প্রতিবাদ জানাচ্ছি।উক্ত বিষয়ে আমার কোন রকম সম্পৃক্ততা নেই।এখানে উল্লেখ করা হয়েছে যে গত ২৯ শে মার্চ এরাবুনিয়া বাজারের ৫ ৬ ও ৩ নং ওয়ার্ডের জনগনের মাঝে ত্রানসামগ্রী বিতরনে অনিয়ম করা হয়েছে।কিন্তু বিষয়টি সম্পুর্নরুপে মিথ্যা এবং বানোয়াট। উক্ত ২৯ শে মার্চ সকাল ৮ ঘঠিকায় ত্রান বিতরনের সময় আমার উপস্থিতিতে ৫ ও ৬ নং ওয়ার্ডের ইউপি মেম্বার মো আব্দুস সবুর তালুকদার ও রুহুল আমিনের সমন্বয়ে জনপ্রতি সবাইকে ১০ কেজি হারে চাল, আদা কেজি ডাল,এক কেজি আলু এবং আধা লিটার সয়াবিন তেল বিতরন করা হয়। এসময় কিছু লোকের মাঝে ত্রান বিতরনের পরে আমি অত্র এলাকাতে ঢাকা ও চট্টগ্রাম থেকে আগত স্বেচ্ছায় গৃহে অবস্থানরতদের বাড়িতে গিয়ে তাদের মাঝে ত্রান সামগ্রী বিতরনের জন্য মেম্বারদের বাকি ত্রান ১০ কেজি করে চাল ও অন্যান্য দ্রব্যাদি সমহারে বিতরনের আদেশ নির্দেশ দিয়ে যাই।এখানে কোন রকম দুর্নিতী করা হয় নাই।
আমি দিনরাত উক্ত মহামারীর হাত থেকে জনতাকে সচেতন ও সহযোগিতা করতে দিন রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছি।সুতরাং আমাকে নিয়ে এ ধরনের সংবাদ প্রকাশ পাওয়া সত্যি দুঃখজনক।আমি বৃহত্তর ভুষনছড়া ইউনিয়নের জনগোষ্ঠীর জন্য উপজেলা প্রশাসন কতৃক প্রথম বরাদ্দে মাত্র ১.৫০ টন খাদ্য শস্য বরাদ্দ পাই।যার মধ্যে এরাবুনিয়া ৫ ও ৬,৩ নং ওয়ার্ডের বামল্যান্ড অংশের জন্য মোট ৩৪০ কেজি চাল ও অন্যান্য সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছিল।যার সম্পুর্ন অংশই জনগনের মাঝে দেয়া হয়েছে। সরজমিনে তদন্ত করলে যার পরিপূর্ণ প্রমান দেয়া সম্ভব। অন্যদিগে ১লা এপ্রিল ৩ নং ওয়ার্ডের দুর্গম চাকমা এলাকাগুলোতে কোন নির্বাচিত ইউপি সদস্য না থাকায় ইউনিয়ন পরিষদের সচিব রুপায়ন খীসার কাছে ৪৮০ কেজি চাল হস্তান্তর করা হয়।তিনি অত্র এলাকার স্থানীয় গন্যমান্যদের সাথে সমন্বয় করে ওইসব দুর্গম এলাকায় ত্রানবিতরন করেন।যেখানে সবাই দশ কেজি হারে চাল , আধা কেজি সরিষার তেল,এক কেজি আলু ও আধা কেজি ডাল বিতরণ করা হয়েছে। ৭ ও ৮ নং ওয়ার্ডের জন্য ৩৬০ কেজি,বিকে টিলা এবং ধনুবাগ এলাকায় ৩০ কেজি,৪ নং ওয়ার্ড চাইল্যাতুলীতে ২০০ কেজি এবং ৯ নং ওয়ার্ড এর আমতলায় ৯০ কেজি চাল বিতরন করা হয়েছে এবং প্রতিটি ব্যাক্তিকে চালের সাথে বাকি সমাগ্রীগুলোও সমহারে দেয়া হয়েছে বলে আমি ইউনিয়ন সচিবের মাধ্যমে নিশ্চিত হয়েছি।এবিষয়ে আমি সম্পুর্ণরুপে নির্দোষ। অতএব আমি ৪ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো মামুনুর রশীদ মামুন উক্ত প্রকাশিত সংবাদটি মিথ্যা হওয়াতে আমার পক্ষ থেকে প্রতিবাদ সংবাদ প্রকাশের জন্য সম্পাদকের বরাবর অনুরোধ করছি।

প্রতিবেদকের বক্তব্যঃ-
আমি যে প্রতিবেদন দিয়েছি তার প্রত্যেকটি কথা সঠিক এবং তার স্বপক্ষে ভিডিও দিলাম। উল্লেখ্য যে এরি মধ্যে ৪ নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো মামুনুর রশীদ মামুন ও তার তথাকথিত অনুসারীরা বক্তব্য প্রদানকারীদের নানা রকম হুমকী ধমকি দিচ্ছেন। এমতবস্থায় উনারা ( বক্তব্য প্রদানকারীরা) ভয়ের মধ্যে আছেন এবং ক্ষতির আশংকা করছেন। বক্তব্য প্রদানকারীদের  (ভিডিওতে) কোনরূপ ক্ষতি হলে তার জন্য সরাসরি চেয়ারম্যান মো মামুনুর রশীদ মামুন দায়ী হবেন বলে বক্তারা প্রতিবেদকের নিকট বলেছেন।

প্রতিবেদকের ভিডিও।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি