আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
করোনায় দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকার পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৪৯৩, মোট মৃত্যু- ১০ জন।
১২৭৩

প্রধানমন্ত্রীর অনুদান পেলেন রাঙামাটির নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৯ জুলাই ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটির ৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫২ জন নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের অনুকূলে প্রধানমন্ত্রীর দেয়া অনুদান বিতরণ করা হয়েছে।

বুধবার (২৯ জুলাই) রাঙামাটি জেলা প্রশাসন সম্মেলন কক্ষে অনুদান বিতরণ করেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ। সুবিধা বঞ্চিত নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপনের বিষয়টি বিবেচনায় নিয়ে প্রধানমন্ত্রী দুই লাখ ২২ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।

রাঙামাটি জেলায় ৫টি কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার ৩৭ জন শিক্ষককে ৫ হাজার টাকা এবং ১৫ জন কর্মচারীকে ২ হাজার ৫ শত টাকা করে মোট ২ লাখ ২২ হাজার টাকার অনুদান প্রদান করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব অমিতাপ পরাগ তালুকদার, নির্বাহী ম্যাজিস্ট্রেট লাইলাতুল ইসলাম, ভারপ্রাপ্ত ডেপুটি কালেক্টর মশিউর রহমান প্রমুখ।  

অনুদান বিতরণকালে জেলা প্রশাসক এ কে এম মামুমুর রশিদ বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এর মধ্যে প্রযুক্তি নির্ভর শিক্ষার বিস্তার, উপবৃত্তির পরিধি বৃদ্ধি, বছরের শুরুতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া, অবকাঠামোর উন্নয়ন ইত্যাদি অন্যতম। করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের ব্যাহত প্রাতিষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের ক্ষতি পূরণে সরকারের উদ্যোগে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম এবং স্থানীয় প্রশাসনিক উদ্যোগেও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের জন্যে চলছে অনলাইন শিক্ষা কার্যক্রম।

তিনি আরো বলেন, বর্তমান মহামারী করোনা ভাইরাসের কারণে সকল শ্রেনী পেশার মানুষ দুর্ভোগে রয়েছে। আর এদের মধ্যে শিক্ষকরাই অতি দুর্ভোগে রয়েছে। বর্তমান সরকার এই মহামারী করোনা ভাইরাসে সাধারণ জনগনের দুর্ভোগ কমাতে জনসাধারণের জন্য বিভিন্ন খাদ্য সহায়তা দিয়ে যাচ্ছেন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নন এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের দুর্ভোগ কষ্টে আছে বলে তাদের কথা চিন্তা করে রাঙামাটির নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক-কর্মচারীদের একটি তালিকা চাওয়া হয়েছিলো।

আমরা তালিকা প্রদান করলে মাননীয় প্রধানমন্ত্রী রাঙামাটির ৩৭ জন নন-এমপিও কারিগরি, মাদ্রাসা ও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষকের জন্য ৫ হাজার টাকা করে এবং ১৫ নন-এমপিও কর্মচারীর জন্য ২ হাজার ৫শত টাকা করে মোট ২ লাখ ২২ হাজার টাকার আর্থিক অনুদান প্রদান করেছেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর