আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
‘৩ পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ’
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

প্রধানমন্ত্রীর দেওয়া জমি ও ঘর পেয়ে খুশী নানিয়ারচরের ২৮টি পরিবার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


মেহেরাজ হোসেন সুজন, প্রতিনিধিঃ- প্রধানমন্ত্রীর দেয়া প্রথম ধাপে রাঙামাটিতে ২৬৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন বসত ঘর। তারই ধারাবাহিকতায় জেলার দূর্গম নানিয়ারচরে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর ও খাসজমির বন্দোবস্ত জায়গা বুঝে পেয়েছে ২৮টি পরিবার।

আজকে সারা বিশ্বে একটি ইতিহাস রচিত হলো, এটা ইতিহাসের একটি বিরল ঘটনা, ইতিহাসে এমন ঘটনা কখনো ঘটেনি। ইতিহাসের এই বিরল ঘটনায় আজকে আমি অংশিদার হিসেবে থাকতে পেরে নিজেকে গর্বিত এবং ধন্য মনে করছি। শনিবার প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এ উদ্বোধন শেষে এসব তথ্য জানিয়েছেন উপজেলার নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নি।

তিনি আরো জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’; সেই ঘোষণা বাস্তবায়নে ২ শতাংশ খাসজমির বন্দোবস্ত দেওয়াসহ রাঙামাটির ভূমিহীন ও গৃহহীন নানিয়ারচর এর ২৮টি পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। খুশীতে আত্মহারা হয়ে প্রধানমন্ত্রীর জন্য দোয়া ও ধন্যবাদ জ্ঞাপন করেন সুবিধাভোগী উপজেলা দুস্থ ২৮টি পরিবার।

প্রধানমন্ত্রীর দেওয়া ঘর ও খাসজমির বন্দোবস্ত বুঝিয়ে দেয়া উপলক্ষে নানিয়ারচর উপজেলা অডিটোরিয়াম কক্ষে সুবিধাভোগীদের ঘর ও জমির কাগজাদী প্রদান করা হয়।

নানিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার শিউলি রহমান তিন্নির সভাপতিত্বে এসময় নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান প্রগতি চাকমা, নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান নুরজামাল হাওলাদার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল ওয়াহাব হাওলাদার, নানিয়ারচর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আসমা মল্লিক, নানিয়ারচর থানা অফিসার ইনচার্জ মোঃ সাব্বির রহমান, নানিয়ারচর উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্থানীয় সাংবাদিকবৃন্দ, ইউপি সদস্যাবৃন্দ সহ সুবিধাভোগী উপজেলার ২৮টি পরিবারের সদস্য প্রমুখ।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি