ব্রেকিং:
স্বাস্থ্যবিধি মেনে আগামী ১লা জুন থেকে রাঙামাটির ৬ টি উপজেলায় লঞ্চ চলাচল শুরু
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
বাঘাইছড়িতে ১৫ প্রতিবন্ধী পেলো প্রধানমন্ত্রীর উপহার বাঘাইছড়ি প্রেস-ক্লাবের স্থায়ী ভবন নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন লংগদুতে ১০টি মাদ্রাসার ৪শত ছাত্রদের মাঝে `প্রধানমন্ত্রীর উপহার` শিশু খাদ্য বিতরণ ‘হাসপাতাল গুলোতে পর্যাপ্ত চিকিৎসা সরঞ্জাম নিশ্চিত করা হবে’ কাঁচামাল সংকটে একসপ্তাহ ধরে কেপিএমের উৎপাদন বন্ধ
২৫৪

ফোন করুন, বাসায় পৌঁছে যাবে খাদ্য

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২০  


করোনাভাইরাসের কারণে যে সকল কর্মজীবী মানুষ কর্মহীন হয়ে খাদ্য সমস্যায় আছেন, যারা লজ্জায় সরাসরি সহায়তা নিতে চান না তাদের কথা ভেবে হটলাইন চালু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

হটলাইন নম্বরে ফোন করলে খাদ্য সামগ্রী পৌঁছে দেবেন ডিএসসিসির কর্মকর্তারা। হটলাইন দুটো হলো ০১৭০৯-৯০০৭০৩ ও ০১৭০৯-৯০০৭০৪।

এরইমধ্যে করোনা পরিস্থিতিতে ৫০ হাজার মানুষকে খাওয়ানোর কার্যক্রম শুরু করেছে ডিএসসিসি। ডিএসসিসির প্রতিটি ওয়ার্ডে কর্মহীন, হতদরিদ্রের তালিকা করে খাদ্যসামগ্রী সহায়তা কার্যক্রম শুরু করেছে সংস্থাটি। কিন্তু তালিকায় থাকা মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে যাতে কেউ বাদ না পড়েন এবং যদি কারও নাম সে তালিকায় না আসে ও যেসব নিম্ন মধ্যবিত্ত অসহায় আছেন, যারা লজ্জায় সরাসরি সহায়তা নিতে চান না তাদের কথা ভেবে হটলাইন চালু করেছে ডিএসসিসি।

হটলাইন সেল পরিচালনাকারী ও ডিএসসিসির সিস্টেম এনালিস্ট আবু তৈয়ব রোকন গণমাধ্যমকে বলেন, মেয়র স্যারের নির্দেশে হটলাইন সার্ভিস চালু করা হয়েছে। এর মাধ্যমে আমরা এরইমধ্যে ৩৬৯ জনকে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি তাদের বাসায়।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন গণমাধ্যমকে বলেন, মানবিক কারণে আমরা মানুষের পাশে খাদ্যসামগ্রীর সহায়তা নিয়ে দাঁড়াতে উদ্যোগ নিয়েছি। কিন্তু এসবের মাঝেও যদি কেউ সহায়তা থেকে বাদ পড়ে বা কেউ তালিকায় নাম লেখায়নি লোকলজ্জার ভয়ে কিংবা কোনো না কোনোভাবে তালিকায় নাম আসেনি, কিন্তু তার সহায়তা প্রয়োজন এমন ব্যক্তিদের কথা ভেবেই এ উদ্যোগ নেওয়া হয়েছে।

সূত্রঃ কালের কন্ঠ

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
সারাদেশ বিভাগের পাঠকপ্রিয় খবর