আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
রাঙামাটিতে নতুন করে আরো ১৫ জন করোনায় আক্রান্ত, এ নিয়ে মোট আক্রান্ত ৬৯২
  • সোমবার   ১০ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৬ ১৪২৭

  • || ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৬৪, কাপ্তাই- আক্রান্ত ১০৩, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৬, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৮, রাজস্থলী- আক্রান্ত ১১, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৯২, মোট সুস্থ- ৫৮৯, মোট মৃত্যু- ১০ জন।
১৫৮২

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে জাতিকে শিক্ষিত করতে হবে’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, একটি শিক্ষিত জাতিগোষ্ঠীই পারে দেশকে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে। শিক্ষাই জাতি ও দেশের মেরুদন্ড। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের জাতিকে শিক্ষিত করতে হবে। আর  জাতিকে উন্নত করতে হলে শিক্ষার উপরে জোর দিতে হবে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সে অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে এক সৌজন্য সাক্ষাতে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন। 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, রাঙামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সুপারিনটেনডেন্ট মোহাম্মদ সারওয়ার হোসেন’সহ ডিপিএড কোর্সে অংশগ্রহণকারী শিক্ষকগন বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষকদের উদ্দ্যেশে বলেন, শিক্ষকরা যদি সত্যিকার অর্থে নিবেদিতভাবে পাঠদান করে তাহলে শিক্ষার্থীরা সঠিক শিক্ষায় শিক্ষিত হবে। এই শিক্ষার্থীরাই একদিন জাতির চালিকা শক্তি হয়ে সমাজের জন্য কাজ করবে। তারাই রাষ্ট্র পরিচালনা করবে। তিনি আরও বলেন, প্রাথমিক পর্যায়ে শিক্ষার ভীত মজবুত হলে তারা সু-শিক্ষায় শিক্ষিত হতে পারবে। শুধু পরীক্ষায় ভালো ফলাফল করলেই হবে না, ভালো মানুষ হিসাবে নিজেকে গড়ে তুলতে হবে। 

তিনি  বলেন, শিক্ষার মানউন্নয়নে জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে ৪র্থ শ্রেণী, ৭ম শ্রেণী ও উচ্চ শিক্ষাধারী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করছে। যাতে করে এখানকার শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণে আরো উৎসাহী হয়।

তিনি বলেন, এখানকার নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৃ-গোষ্ঠীদের জন্য তাদের নিজস্ব ভাষায় ২০১৭ সাল থেকে পাঠ্যবই প্রদান করছে এবং পরিষদ এ বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করছে। শিক্ষিত জাতি গঠনে সরকার শিক্ষকদের কল্যাণে কাজ যাচ্ছে তেমনি শিক্ষকদের শিক্ষিত সমাজ গঠনে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর