ব্রেকিং:
দুর্গম সাজেকে হামে আক্রান্ত শিশুদের সেনাবাহিনীর চিকিৎসা
  • মঙ্গলবার   ৩১ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৭ ১৪২৬

  • || ০৬ শা'বান ১৪৪১

সর্বশেষ:
ত্রাণ ও দূর্যোগ মন্ত্রনালয়ের অর্থায়ানে জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বাঘাইছড়িতে ত্রাণ পেলো ১৩ শত পরিবার বাঘাইছড়ি সাজেকে আবারো বেড়েছে হামের প্রকোপ ১১ গ্রামে আক্রান্ত দেড় শতাধিক শিশু রাঙামাটিতে তৎপর জেলা প্রশাসন, ম্যাজিস্ট্রেট, পুলিশ ও সেনাবাহিনী রাঙামাটিতে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেল ৫৩ জন কাপ্তাইয়ে অসহায়দের পাশে একজন এন আই চৌধুরী রাঙামাটি পৌর এলাকার মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন পৌর মেয়র রাঙামাটি সদর উপজেলার বন্দুক ভাঙ্গার দুর্গম পাহাড়ী গ্রামের মানুষের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পরিকল্পনায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে জনসতেনতামূলক জেলার ১৫টি স্থানে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন দূর্গম মগবানে কর্মহীন মানুষের মাঝে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার ত্রাণ সহায়তা
১৫৪১

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে জাতিকে শিক্ষিত করতে হবে’

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২০  


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, একটি শিক্ষিত জাতিগোষ্ঠীই পারে দেশকে অভীষ্ট লক্ষ্যে পৌঁছে দিতে। শিক্ষাই জাতি ও দেশের মেরুদন্ড। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করতে হলে আমাদের জাতিকে শিক্ষিত করতে হবে। আর  জাতিকে উন্নত করতে হলে শিক্ষার উপরে জোর দিতে হবে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ডিপিএড কোর্সে অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে এক সৌজন্য সাক্ষাতে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন। 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ খোরশেদ আলম, রাঙামাটি প্রাইমারী টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের সুপারিনটেনডেন্ট মোহাম্মদ সারওয়ার হোসেন’সহ ডিপিএড কোর্সে অংশগ্রহণকারী শিক্ষকগন বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা শিক্ষকদের উদ্দ্যেশে বলেন, শিক্ষকরা যদি সত্যিকার অর্থে নিবেদিতভাবে পাঠদান করে তাহলে শিক্ষার্থীরা সঠিক শিক্ষায় শিক্ষিত হবে। এই শিক্ষার্থীরাই একদিন জাতির চালিকা শক্তি হয়ে সমাজের জন্য কাজ করবে। তারাই রাষ্ট্র পরিচালনা করবে। তিনি আরও বলেন, প্রাথমিক পর্যায়ে শিক্ষার ভীত মজবুত হলে তারা সু-শিক্ষায় শিক্ষিত হতে পারবে। শুধু পরীক্ষায় ভালো ফলাফল করলেই হবে না, ভালো মানুষ হিসাবে নিজেকে গড়ে তুলতে হবে। 

তিনি  বলেন, শিক্ষার মানউন্নয়নে জেলা পরিষদের নিজস্ব তহবিল থেকে ৪র্থ শ্রেণী, ৭ম শ্রেণী ও উচ্চ শিক্ষাধারী শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করছে। যাতে করে এখানকার শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণে আরো উৎসাহী হয়।

তিনি বলেন, এখানকার নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নৃ-গোষ্ঠীদের জন্য তাদের নিজস্ব ভাষায় ২০১৭ সাল থেকে পাঠ্যবই প্রদান করছে এবং পরিষদ এ বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান করছে। শিক্ষিত জাতি গঠনে সরকার শিক্ষকদের কল্যাণে কাজ যাচ্ছে তেমনি শিক্ষকদের শিক্ষিত সমাজ গঠনে কাজ করে যাওয়ার আহ্বান জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর