আলোকিত রাঙামাটি
  • শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে মোট করোনায় আক্রান্ত- ৯২৯, মোট সুস্থ- ৯০২, মোট মৃত্যু- ১৪ জন।
১২১৯

বর্তমান সরকার উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে : দীপংকর তালুকদার এমপি

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


রাঙামাটি (সদর) প্রতিনিধিঃ- পার্বত্য চট্টগ্রামের প্রত্যেকটি সেক্টরের উন্নয়নে বর্তমান সরকার নিরলভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু সরকারের সকল উন্নয়নের সুফল ভোগ করেও পাহাড়ের কিছু কুচক্রী মহল এইসব উন্নয়ন কাজে বাঁধাগ্রস্থ করার পাঁয়তারা চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, আজ অনেক ধরনের বাঁধা বিপত্তি কাটিয়ে সরকার পাহাড়ে উন্নত শিক্ষা গ্রহণ ও জনগণের স্বাস্থ্য সেবার উন্নয়নে মেডিকেল কলেজ স্থাপন করেছেন। আর পার্বত্যবাসির প্রতি আন্তরিকতা আছে বলেই প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে হাজার হাজার কোটি টাকার কাজ বাস্তবায়ন করে যাচ্ছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নীতকরণ কাজের উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙামাটি জেলা সিভিল সার্জন ডা. বিপাশ খীসার সভাপতিত্বে রাঙামাটির বিলাইছড়ি উপজেলায় স্বাস্থ্য কমপ্লেক্সের কাজের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, বিলাইছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল তানভির মাহামুদ পাশা, জেলা পরিষদ সদস্য লেমলিয়ানা পাংখোয়া, নিবার্হী প্রকৌশলী মোঃ মহসিন, সহকারী প্রকৌশলী মেহেদী হাসান, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা রেশমী চাকমা প্রমুখ।

সভায় কেন্দ্রীয় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি আরো বলেন, কোন একটি জাতি বা গোষ্ঠীর কল্যানে নয়, আওয়ামী লীগ সরকার সকল সম্প্রদায়ের কল্যাণে কাজ করে যাচ্ছে। আর রাঙামাটির জেলাবাসী জন্য এই এলাকায় শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ব্যবস্থাসহ আরো উন্নয়েন জন্য আরো নতুন কাজ হাতে নেওয়া হয়েছে তাও আবার এবছর বা আগামী বছরে বাস্তবায়নের জন্য কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার।

বিশেষ অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, আমরা যদি আমাদের ছেলে মেয়েদের উন্নত শিক্ষা গ্রহণ করে ভালো চিকিৎসক- কর্মকর্তা পদে অধিস্থিত করতে পারি তাহলে তারা এখানে থেকেই এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীদের কল্যাণে কাজ করতে পারবে। তাই এখন থেকেই তাদের সেভাবে গড়ে তোলার আহ্বান জানান তিনি।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
রাঙ্গামাটি বিভাগের পাঠকপ্রিয় খবর