আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
করোনায় দীর্ঘ ১৩৭ দিন বন্ধ থাকার পর খুলল রাঙামাটি পর্যটন কমপ্লেক্স
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২১ ১৪২৭

  • || ১৪ জ্বিলহজ্জ ১৪৪১

সর্বশেষ:
রাঙামাটির উপজেলা ভিত্তিক করোনা আপডেটঃ- রাঙামাটি সদর- আক্রান্ত ৪৩৫, কাপ্তাই- আক্রান্ত ১০২, কাউখালী- আক্রান্ত ৩০, বাঘাইছড়ি- আক্রান্ত ১৫, বরকল- আক্রান্ত ০৫, লংগদু- আক্রান্ত ১৫, রাজস্থলী- আক্রান্ত ১০, বিলাইছড়ি- আক্রান্ত ১৩, জুরাছড়ি- আক্রান্ত ২৩, নানিয়ারচর- আক্রান্ত ০৯। মোট আক্রান্ত- ৬৫৭, মোট সুস্থ- ৪৯৩, মোট মৃত্যু- ১০ জন।
১১১

বাংলাদেশের অর্থায়নে নেপালে বৌদ্ধবিহার হচ্ছে

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৮ জুলাই ২০২০  


বাংলাদেশের অর্থায়নে নেপালে একটি বৌদ্ধবিহার নির্মাণে দুই দেশের মধ্যে স্বাক্ষরের জন্য একটি চুক্তির খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সোমবার ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে নেপালের লুম্বিনীর ডেভেলপমেন্ট ট্রাস্ট এবং বাংলাদেশ সরকারের মধ্যে স্বাক্ষরের জন্য প্রস্তাবিত চুক্তির খসড়া অনুমোদন দেয়া হয়। খবর বিডিনিউজের।

সভা শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে বলেন, ‘এটি ধর্ম মন্ত্রণালয় থেকে আমাদের কাছে এসেছে। লুম্বিনী ডেভেলপমেন্ট ট্রাস্ট গৌতম বুদ্ধের স্মৃতিবিজড়িত এলাকা। এই স্থানের সঙ্গে বিভিন্ন দেশের বৌদ্ধ ধর্মাবলম্বীদের একটা যোগসূত্র আছে। সেখানে একটা আশ্রম বা প্যাভিলিয়ন নির্মাণের জন্য বাংলাদেশ থেকে আবেদন করার পর তারা একটা প্লট দিয়েছে। বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে এটা প্রসেস হয়েছে। বাংলাদেশের বৈধ আশ্রম নির্মাণ, প্যাভিলিয়নের খরচ বহন করতে হবে এই শর্তে দেয়া হয়েছে। এজন্য মোট ৫১ কোটি ২০ লাখ ৬০ হাজার ৫২৭ টাকার প্রয়োজন হবে। আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে লুম্বিনী ডেভেলপমেন্ট ট্রাস্ট ডিজাইনসহ সব কার্যক্রমে রাজি হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, যেহেতু এটা অন্য দেশের সঙ্গে একটি চুক্তি সে কারণে মন্ত্রিসভায় এসেছে এবং মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
ইত্যাদি বিভাগের পাঠকপ্রিয় খবর