ব্রেকিং:
রাঙামাটিতে নতুন করে ২ জন করোনায় আক্রান্ত, এনিয়ে মোট আক্রান্ত ৫৮ জন
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

সর্বশেষ:
কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ বাঘাইছড়িতে কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহের লটারি অনুষ্ঠিত করোনায় স্কুল বন্ধ কাপ্তাইয়ে অনলাইন ক্লাসের জনপ্রিয়তা বাড়ছে মুষলধারে বৃষ্টি, কাপ্তাইয়ে পাহাড় ধ্বসের আশংকা করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার ‘নগদ অর্থ সহায়তা’ প্রদান
৫৬০

বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ১৮ মার্চ ২০২০  

ফাইল ফটো


বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। সত্তর বছর বয়সী এই ব্যক্তি প্রবাসীদের সংস্পর্শে এসেছিলেন বলে জানিয়েছেন, জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

বুধবার রাজধানীর মহাখালীর আইইডিসিআরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে প্রতিদিনের নিয়মিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, যিনি মারা গেছেন তিনি ডায়েবেটিস ও কিডনি সমস্যায় আক্রান্ত ছিলেন। তাকে আইসিইউতে রাখা হয়েছিল। গতকাল মঙ্গলবার তিনি মৃত্যুবরণ করেন।

তিনি জানান, করোনাভাইরাসে নতুন করে আরো চার ব্যক্তি আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে করোনা লক্ষণ উপসর্গ মৃদু।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে। যারা চিকিৎসাধীন, তারা মোটামুটি সুস্থ আছেন। তাদের মধ্যে এক ব্যক্তির উচ্চ রক্তচাপ। আরেকজন আগে স্ট্রোক করেছেন। 

তিনি আরো বলেন, আইসোলেশনে ১৬ ব্যক্তিকে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিকভাবে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে ৪২ ব্যক্তিকে।

এ সময় করোনা নিয়ে হটলাইনে অপ্রয়োজনীয় ফোন না দেয়ার জন্য অনুরোধ করেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তিনি বলেন, তথ্য এসেছে- আমাদের হটলাইনগুলোতে করোনাভাইরাসের সঙ্গে কোনো সম্পর্ক নেই এমন অনেক ফোনও আসে। সে সব অপ্রয়োজনীয় ফোনের কারণেই আমাদের হটলাইন অনেক সময় ব্যস্ত দেখায়। তাই অপ্রয়োজনে হটলাইনে ফোন না দিলেই ভালো হয়।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর