আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
‘৩ পার্বত্য জেলায় মোতায়েন হচ্ছে বিশেষায়িত পুলিশ’
  • সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৮ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৭১, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

বাঘাইছড়িতে প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন ৮০ ভূমিহীন পরিবার

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


ওমর ফারুক সুমন, প্রিতিনিধঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ঘর উপহার পেলেন ৮০ জন ভূমিহীন ও দুঃস্থ পরিবার। 

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা "বাংলাদেশে একজন মানুষ ও গৃহহীন থাকবে না" তারই ফলশ্রুতিতে বাঘাইছড়ি উপজেলায় ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকা ব্যায়ে ৮টি ইউনিয়নের ৮০টি ভূমিহীন ও দুঃস্থ পরিবারের মাঝে এসব দূর্যোগ সহনীয় ঘর বরাদ্দ দেয় প্রধানমন্ত্রীর কার্যালয় । 

শনিবার (২৩ জানুয়ারী) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮০টি ঘরের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপকার ভোগী পরিবারের হাতে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্সন চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরিফুল ইসলাম।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ নুরুন্নবী সরকার বলেন, আমরা এসব ঘর তৈরির জন্য ৪৫ দিন সময় পায়, উপজেলা প্রশাসনের সহায়তায় নির্দৃষ্ট সময়ে আমরা এসব ঘর তৈরির কাজ সমাপ্ত করতে পেরেছি। এর বাহিরেও ইতোপূর্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকার অসহায় ও দুঃস্থ ভূমিহীন পরিবারের মাঝে দূর্যোগ সহনীয় ৪৬টি ঘর তৈরি করে উপকার ভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, মহিলা ভাইস চেয়ারম্যান সাগরিকা চাকমা, পৌর মেয়র জাফর আলী খান, ওসি বাঘাইছড়ি মোঃ আশরাফ উদ্দিন, প্রেস ক্লাব সভাপতি দীলিপ কুমার দাশ, উপজেলা আওয়ামী লীগ, উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপকার ভোগী পরিবারের সদস্যগণ উপস্থিত ছিলেন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি