আলোকিত রাঙামাটি
  • রোববার   ২৮ ফেব্রুয়ারি ২০২১ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৭

  • || ১৫ রজব ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে নতুন করে আরো ৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত- ১২৬৮, মোট সুস্থ- ১২২৩, মোট মৃত্যু- ১৬ জন।

বাঘাইছড়িতে ২০ লক্ষ টাকার চেক জালিয়াতির মামলায় স্বাস্থ্য কর্মী আটক

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

ছবিঃ আলোকিত রাঙ্গামাটি


বাঘাইছড়ি প্রতিনিধিঃ- রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় ২০ লক্ষ টাকার চেক জালিয়াতির মামলায় ওয়ারেন্ট ভুক্ত আসামি বাঘাইছড়ি পরিবার পরিকল্পনা বিভাগে কর্মরত (প্রতারণার দায়ে বর্তমানে সাময়িক বরখাস্ত) স্বাস্থ্যকর্মী মোঃ শাহাদাৎ হোসেন কে আটক করেছে বাঘাইছড়ি থানা পুলিশ।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারী) বিকাল ৫টায় উপজেলা সদর বাজারে অভিযান চালিয়ে তাকে আটক করে বাঘাইছড়ি থানার এস আই রানা বড়ুয়ার নেতৃত্বে পুলিশের একটি বিশেষ দল।

আটক শাহাদাৎ হোসেন বাঘাইছড়ি পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার পুরাতন মারিশ্যা গ্রামের বীর মুক্তিযোদ্ধা এনতাজ আলীর ছেলে বলে নিশ্চিত করেছেন বাঘাইছড়ি থানার সেকেন্ড অফিসার এস আই মোঃ আসাদুজ্জামান।

তিনি জানান, আটক শাহাদাৎ হোসেন সরকারি চাকুরীর পাশাপাশি মুক্তিযোদ্ধা বিষয়ক বিভিন্ন রাজনৈতিক সংগঠনের সাথেও সম্পৃক্ত রয়েছে। 

মামলার এজাহারে উল্লেখিত বিষয় পর্যালোচনা করে দেখা যায়, একই উপজেলার বারোবিন্দু ঘাট এলাকার লিটন চাকমা বাদী হয়ে রাঙামাটির আদালতে ২৫-৮-২০২০ তারিখে জালিয়াতির মামলা করেন। 

মামলার বাদী লিটন চাকমা জানায়, শাহাদাৎ হোসেন তার স্ত্রী নিশি চাকমাকে পরিবার পরিকল্পনা বিভাগে স্বাস্থ্য সহকারী পদে চাকরীর প্রলোভন দেখিয়ে ২০ লক্ষ টাকা নেয়, কিন্তু চাকুরী না হওয়ায় টাকা ফেরত চাইলে গড়িমসি করে। পরে স্থানীয় মুরুব্বি ও নেতাকর্মীদের মধ্যস্ততায় সালিশের মাধ্যমে তার নিজ নামেও সোনালী ব্যাংক বাঘাইছড়ি শাখায় শাহাদাৎ হোসেন হিসাব -নং (১০৮০০১০৮৫) নাম্বারে ২০ লক্ষ টাকার চেক প্রদান করে। কিন্তু নির্ধারিত সময়ে টাকা উত্তোলন করতে গিয়ে দেখা যায় তার হিসাব নাম্বারে কোন টাকা নেই তাই এক প্রকার বাধ্য হয়ে আদালতের দারস্থ হই। একই মামলায় আগেও একবার পুলিশের হাতে আটক হয়ে হাজতবাসী হয়েছিলো শাহাদাৎ হোসেন। তখন রাঙামাটি পরিবার পরিকল্পনা বিভাগ তাকে সাময়িক বরখাস্ত করে যা এখনো বলবৎ রয়েছে। এছাড়াও বিভিন্ন জায়গায় একই কায়দায় আরো বহু মানুষের সাথে সে জালিয়াতি করেছে বলে অভিযোগ রয়েছে।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি