আলোকিত রাঙামাটি
ব্রেকিং:
বাঙ্গালহালিয়ায় সড়ক দূর্ঘটনাঃ কাপ্তাইয়ের শিক্ষার্থী নিহত, আহত ২ রাঙামাটিতে প্রধানমন্ত্রীর দেয়া ঘর পাচ্ছেন আরো ৬২৩ গৃহহীন পরিবার
  • শনিবার   ১৯ জুন ২০২১ ||

  • আষাঢ় ৭ ১৪২৮

  • || ০৮ জ্বিলকদ ১৪৪২

সর্বশেষ:
রাঙামাটিতে করোনায় নতুন আক্রান্ত আরো ৮ জন। মোট আক্রান্ত হয়েছেন- ১৬০৩, মোট সুস্থ- ১৫১৯, মোট মৃত্যু ১৯ জন।

বিএনপি জামাতের কাছে কোন জাত সমাজ নাই : অংসুইপ্রু চৌধুরী

আলোকিত রাঙামাটি

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০  


।। কাউখালী প্রতিনিধি ।। আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে আওয়ামী লীগ প্রতিপক্ষ কে নির্যাতন করা ঘর থেকে বিতারিত করা বিশ্বাস করে না। আওয়ামী লীগ বিশ্বাস করে বিএনপি জামাতের লোকজন আমাদের সমাজের লোক। কিন্তু বিএনপির জামাতের কাছে কোন জাত সমাজ নাই। যদি থাকতো যে বাছির একই সমাজের লোক একই মসজিদে নামাজ পড়তো সে বাছির কে কিভাবে নির্মমভাবে হত্যা করতে পারলো?

বুধবার (৩০ ডিসেম্বর) বিকালে কাউখালী উপজেলা অডিটরিয়ামে বাছির উদ্দিনের দ্বিতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে ঘাগড়া ইউনিয়ন যুবলীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি পার্বত্য জেলার পরিষদের চেয়ারম্যান ও কাউখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র বিশ্বাস করে বিধায় বাছির উদ্দিন কে যারা হত্যা করেছিলো তারা এখনো কাউখালীতে বসবাস করছে। তিনি বলেন, আমরা ধৈর্য্যধারণ করে বিচারের অপেক্ষায় আছি এবং বাছির হত্যায় যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই তাদের ফাঁসি চাই। বাছির হত্যাকারীদের যদি দৃষ্টান্তমূলক শাস্তি হয় তাহলে তার পরিবার যেমন শান্তি পাবে তেমনি আমরাও উপলদ্ধি করবো দেশে আইনের শাসন আছে এবং দৃষ্টান্ত থাকবে নিজের হাতে হাতল তুলে কাউকে খুন করলে তার শাস্তি হয়। যারা খুনি, খুনিদের যারা আত্বীয় স্বজন তারা এখনো ঘুরে বেড়াচ্ছে কাউখালীতে। সমাজে তারা যতই ভালো কাজ করুক, যতই ধর্মকর্ম করুক কাউখালীর মানুষের কাছে তারা খুনি এবং খুনি কে কখনোও স্বাভাবিক মানুষ হিসেবে দেখা যায় না।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের সঞ্চালনায়, ঘাগড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আমির উদ্দিনের সভাপতিত্বে মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভায় অন্যান্যদের মধ্য উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান সামশু দোহা চৌধুরী, কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংপ্রু মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ মারমা, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ক্যজাই মারমা, সাধারণ সম্পাদক এরশাদ সরকার, সাবেক যুগ্ম সম্পাদক বেলাল উদ্দিন, সাবেক সাংগঠকি সম্পাদক ক্যাচিং মারমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বাহার উদ্দিন মিয়া, ঘগড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কাজী সিরাজ উদ্দিন কাউসার, কলমপতি ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইমাম উদ্দিন, সাধারণ সম্পাদক মংমং মারমা, উপজেলা যুবলীগের সভাপতি অংক্যজ মারমা, সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, যুগ্ম সম্পদক শফিকুর রহমান শরিফ, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম আকাশ, মো. সোহেল, উপজেলা ছাত্রলীগের সভাপতি থুইশি মারমা, সাধারণ সম্পাদক শাহিন আলম অভি সহ আওয়ামী লীগ অংঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গ, ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন সকালে ভোটকেন্দ্রে যাওয়ার পথে বিএনপি, জামাত নেতাকর্মীদের হামলায় গুরুতর আহত হলে চট্টগ্রাম নেওয়ার পথে মারা যায় যুবলীগ নেতা বাছির উদ্দিন।

আলোকিত রাঙামাটি
আলোকিত রাঙামাটি